রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশনের সাক্ষাৎ ৯ নভেম্বর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সর্বশেষ প্রস্তুতি অবহিত করতে রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সাক্ষাৎকারের তারিখ পিছিয়ে ৯ নভেম্বর দিন নির্ধারণ করা হয়েছে। আগামীকাল সাক্ষাতের দিন ধার্য ছিল।

- Advertisement -

শনিবার (৪ নভেম্বর) নির্বাচন কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

সংসদ নির্বাচনকে সামনে রেখে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাতের জন্য গত সোমবার সময় চেয়ে আবেদন করে নির্বাচন কমিশন। তারা ১ থেকে ৫ নভেম্বরের মধ্যে সাক্ষাতের জন্য সময় চেয়েছিল। পরে সাক্ষাতের জন্য ৫ নভেম্বর দিন ধার্য করা হয়েছিল।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর সভার আয়োজন করবে কমিশন। ওই সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চূড়ান্ত করা হতে পারে। একইসঙ্গে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নির্ধারণ করা হতে পারে।

- Advertisement -islamibank

এরপর বাংলাদেশ টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে সিইসি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে পারেন।

সাধারণত জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতির সঙ্গে এ ধরনের সাক্ষাতের রেওয়াজ রয়েছে।

১ নভেম্বর সংসদ নির্বাচনের ক্ষণগণনা শুরু হয়। ২৯ জানুয়ারির মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

সম্প্রতি নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানান, নভেম্বর মাসের প্রথমার্ধে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে ইসি।

নির্বাচন আয়োজনের সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী সার্বিক প্রস্তুতি নিয়ে রাখছে কমিশন। কমিশন আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকও সম্পন্ন করেছে। গত বুধবার ১২টি মন্ত্রণালয়ের সচিব ও কয়েকটি বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা সংস্থাটি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM