যার গুমের সংবাদে উত্তাল মিরপুর, সেই গার্মেন্টস শ্রমিককে জীবিত উদ্ধার

গার্মেন্টস শ্রমিক জোসনা বেগমকে হত্যা করা হয়েছে বলে গুজব ছড়ানো হয়। এই গুজব ছড়িয়ে পড়ার পর থেকে গার্মেন্টস শ্রমিকরা রাজধানীর মিরপুরে আন্দোলন করছেন। তবে জোসনা হত্যার শিকার হননি। তাকে পল্লবী এলাকা থেকে জীবিত উদ্ধার করেছে র‍্যাব-৪।

- Advertisement -

বৃহস্পতিবার (২ নভেম্বর) র‍্যাব-৪ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি জানান, গত ৩১ অক্টোবর মিরপুরের একটি গার্মেন্টসে সংঘর্ষে জোসনা নামে এক কর্মী নিহত হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। ওই গুজবকে ঘিরে বুধবার (১ নভেম্বর) দিনভর গার্মেন্টসকর্মীদের আন্দোলন চলতে থাকে। এ পরিপ্রেক্ষিতে র‌্যাব-৪ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে। তখন তারা দাবি করেন, গার্মেন্টসকর্মী জোসনা বেগমকে হত্যা করে তার মরদেহ গুম করে ফেলা হয়েছে।

এএসপি মাজহারুল ইসলাম বলেন, এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এ ব্যাপারে গোয়েন্দা নজরদারি এবং তদন্ত শুরু করে। পরে গত রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ নিখোঁজ জোসনা বেগমকে পল্লবীর কালশী এলাকা থেকে জীবিত উদ্ধার করে। বর্তমানে তিনি নিজ বাসায় সুস্থ ও স্বাভাবিক আছেন এবং র‍্যাব-৪ তার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

- Advertisement -islamibank

গার্মেন্টসের নিরাপত্তায় বিজিবি মোতায়েন

ঢাকা ও এর আশপাশের এলাকার গার্মেন্টসের নিরাপত্তায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা ও ঢাকার আশপাশের এলাকায় গার্মেন্টসের নিরাপত্তা জোরদারে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। আশুলিয়া, সাভার, মিরপুর, রামপুরা, আব্দুল্লাহপুর, টঙ্গী ও গাজীপুর-কোনাবাড়ী এলাকার গার্মেন্টসগুলোর নিরাপত্তা জোরদারে পর্যাপ্ত সংখ্যক বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM