বঙ্গবন্ধু টানেলে ১০ ঘন্টায় আড়াই লাখ টাকার টোল আদায়

বঙ্গবন্ধু টানেলে যান চলাচল উম্মুক্ত করে দেওয়ার পর আজ প্রথম দিনে ভোর ৬টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ১০ ঘণ্টায় এক হাজার একশ ৬১টি গাড়ি পারাপার হয়। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৩৫০ টাকা।

- Advertisement -

বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে গাড়ি তুলনামূলক কম চলায় টোল আদায় কম হয়েছে জানিয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু টানেলের টোল ব্যবস্থাপক মো. বেলায়েত হোসেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, রবিবার ভোর থেকে বঙ্গবন্ধু টানেলে যাত্রীবাহি পরিবহন চলাচল শুরু হয়। জুয়েল রানা নামে একজন প্রথম টোল পরিশোধ করে টানেলের আনোয়ারা থেকে পতেঙ্গা প্রান্তে যান। বিকেল ৪টা পর্যন্ত প্রায় আড়াই লাখ টাকার টোল আদায় হয়েছে।

দেশের প্রথম এ সুড়ঙ্গ পথে প্রতিদিন গড়ে ৩৭ হাজার ৯৪৬টি গাড়ি চলাচল করার সক্ষমতা রয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

- Advertisement -islamibank

গতকাল শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে ১০ হাজার ৩৭৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত বহুল প্রতীক্ষিত এই টানেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ তা ১২ ধরনের যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

কর্ণফুলী নদীর দুই তীর সংযুক্ত করে চীনের সাংহাই শহরের আদলে ‘ওয়ান সিটি, টু টাউন’ গড়ে তোলার লক্ষ্যে টানেলটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ২০১৬ সালের ১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের রাষ্ট্রপতি সি চিন পিং টানেল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM