বিএসআরএম কারখানার লরি চাপায় মাদ্রাসা ছাত্রী নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ের বিএসআরএম কারখানার স্ক্রাপবাহি লরি চাপায় তানজিনা আক্তার (১৪) নামে এক মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ডাকঘর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

নিহত তানজিনা আক্তার ওয়াহেদপুর ইউনিয়নের ভাঙ্গারপুল এলাকার মোহাম্মদ আলীর মেয়ে। সে হয়রত শাহসুফী মাওলানা নুর আহম্মদ (রঃ) দাখিল মাদ্রাসা প্রকাশ বড়দারগারহাট বুড়া হুজুর মাদ্রাসার ৯ম শ্রেনীর ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকাল সাড়ে আটটার দিকে মাদ্রাসায় যাওয়ার জন্য সড়ক পার হতে গেলে বিএসআরএম কারখানার স্ক্রাপবাহি একটি লরি চাপায় ওই মাদ্রাসা ছাত্রী ঘটনাস্থলেই মৃত্যু হয়।

- Advertisement -islamibank

লরির বেপোরোয়া গতির কারনে মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে ও সীতাকুণ্ড অংশে অধিকাংশ সড়ক দূর্ঘটনার মুল কারণ বিএসআরএম এর ভয়ঙ্কর ঝুঁকিপূর্ণ স্ক্রাপবাহি লরি।

দানব আকৃতির এসব গাড়ি রাস্তায় অন্য গাড়িকে গাড়ি মনে করে না, সড়কের পাশে চলাচলকারী মানুষকে মানুষ মনে করে না। এছাড়া এসব স্ক্রাপ গাড়িতে নিয়ম বহির্ভূতভাবে খোলামেলা ও ঝুঁকিপূর্ণ ভাবে বহন করা স্ক্রাপ (লোহার ভাঙ্গা অংশ) সড়কে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

ছড়িয়ে ছিটিয়ে পড়া লোহার ধারালো অংশে মহাসড়কে চলাচলকারী শত শত গাড়ির চাকা ব্লাষ্ট হয়ে দূর্ঘটনা ঘটায়। এতে প্রতিনিয়ত মানুষের প্রাণহানি ঘটছে ও পঙ্গুত্ব বরণ করছে। এছাড়া মারাত্মক ভাবে অর্থনৈতিক ক্ষতিগ্রস্ত হচ্ছে মহাসড়কে চলাচলকারী হাজারো গাড়ির মালিক।

কুমিরা হাইওয়ে পুলিশের এসআই আলমগীর হোসেন জানান, মাদ্রাসা ছাত্রী নিহতের ঘটনায় বিএসআরএম কারখানার স্ক্রাপবাহি একটি লরি হাইওয়ে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। আটককৃত লরি মোহাম্মদ আলী এন্টারপ্রাইজের ব্যানারে পরিচালিত হয়।

কুমিরা হাইওয়ে থানার ইনচার্জ শাহাদাত হোসেন বলেন, নিহত শিক্ষার্থীর লাশ পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেএন/এইউ/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM