শ্রীলঙ্কার কাছেও ইংল্যান্ডের শোচনীয় পরাজয়

ভারত বিশ্বকাপে একবারেই ছন্নছাড়া বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তুলনামূলক ছোট দলগুলোর সাথেও নাকানিচুবানি খাচ্ছে ইংলিশরা। হেরেছে আফগানিস্তানের মতো দলের কাছেও। বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে শ্রীলঙ্কার কাছেও ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। এবারের আসরে এটি তাদের চতুর্থ এবং একইসঙ্গে টানা তৃতীয় হার।

- Advertisement -

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেঙ্গালুরু এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ১৫৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৪৬ বল (২৪.২ ওভার) আর ৮ উইকেট হাতে রেখে বিশাল ব্যবধানে জয় পায় লঙ্কানরা।

- Advertisement -google news follower

ইংলিশদের দেওয়া অল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় লঙ্কানরা। দলীয় ৯ রানে প্রথম এবং ২৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় কুশল মেন্ডিসের দল। ওপেনার কুশল পেরারা ফেরেন ৪ রানে। ১১ রান করে আউট হয়ে যান অধিনায়ক মেন্ডিস।

শুরুর ধাক্কা সামনে দলকে জয়ের দিকে নিয়ে যান আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও মিডল অর্ডার ব্যাটার সাদিরা সামারাবিক্রমা। দু’জনের ১৩৭ রানের অনবদ্য জুটির ওপর ভর করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন এই দুই ব্যাটার।

- Advertisement -islamibank

দুইজনেই তুলে নেন দুর্দান্ত ফিফটি। ২৫তম ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জেতান নিশাঙ্কা। ইংলিশদের বিপক্ষে ৮৩ বলে ৭৭ রান করেন ডানহাতি এই ব্যাটার। সামারাবিক্রমার করেছেন ৫৪ বলে ৬৫ রান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM