ফিলিস্তিনে হত্যাকাণ্ডের প্রতিবাদে শনিবার রাষ্ট্রীয় শোক

ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলাকে নারকীয় হত্যাকাণ্ড উল্লেখ করে আগামী শনিবার দেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে বলে জানান তিনি।

- Advertisement -

বৃহস্পতিবার তেজগাঁওয়ের সড়ক ভবনে ১৫০ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

- Advertisement -google news follower

এছাড়া শুক্রবার দেশের প্রতিটি মসজিদে জুমার নামাজের পর দোয়ারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, শুধু মসজিদেই নয়, অন্যান্য ধর্মাবললম্বী যারা আছেন তারাও নিজ নিজ মন্দির, গীর্জা ও উপাসনালয়ে ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য প্রার্থনা করবেন, যাতে তারা নিজ দেশে অধিকার নিয়ে বাঁচতে পারে।

- Advertisement -islamibank

ফিলিস্তিনের ওপর ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, হাসপাতালে হামলা করে ইসরাইল সবচেয়ে বড় অপরাধ করেছে। নিপীড়িত ফিলিস্তিনের জনগণ তাদের নিজ দেশেই হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। সবারই এর প্রতিবাদ করা উচিত তারা যাতে তাদের ন্যায্য অধিকার ফিরে পান।

প্রধানমন্ত্রী বলেন, ‘ফিলিস্তিনের এ দুঃসময়ে সকলের এক হয়ে ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। আমরা এভাবে বসে থাকতে পারি না।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যুদ্ধ নয়, শান্তি চাই, প্যালেস্টাইনের জনগণনকে যেভাবে হত্যা করা হচ্ছে তা সমর্থন করা যায় না। অনেকেই চুপ থাকে, আন্দোলনের ডাক দেয়, কিন্তু যুদ্ধ বন্ধের মতো কথা বলার মতো সৎ সাহস তাদের নেই।

এ সময় অস্ত্র কেনা থামাতে বিশ্বের বড় রাষ্ট্রগুলোর কাছে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যে টাকা দিয়ে অস্ত্র কেনা হয়, তা যদি শিশুদের উন্নয়ন ও শিক্ষায় ব্যয় করা হতো, তাহলে বিশ্বের চেহারাই পাল্টে যেতো।

জেএন/আর এস

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM