অনুমোদন ছাড়া খাদ্য উৎপাদন-জরিমানা গুনল হাক্কানী কর্পোরেশেন

চট্টগ্রামের কর্ণফুলীতে প্রাণিসম্পদ ও মৎস্য বিভাগের লাইসেন্স না নিয়ে অবৈধভাবে মুরগি ও মাছের খাদ্য উৎপাদন ও মেয়াদোর্ত্তীণ পরিবেশের ছাড়পত্র নিয়ে খাদ্য প্রক্রিয়াজাত করার অপরাধে হাক্কানী কর্পোরেশেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

- Advertisement -

আজ সোমবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার চরপাথরঘাটা এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী এ অভিযান চালান।

- Advertisement -google news follower

এসময় পরিবেশের ছাড়পত্র নিয়ে অবৈধ প্রক্রিয়ায় মুরগি ও মাছের খাদ্য উৎপাদন এবং অস্বাস্থ্যকর পরিবেশে প্রক্রিয়াজাত করার বিষয়টি ভ্রাম্যমান আদালতের চোখে পড়লে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, পরিবেশ অধিদপ্তরের অভিযোগের ভিত্তিতে হাক্কানি করপোরেশন লিমিটেডে অভিযান চালানো হয়।

- Advertisement -islamibank

দেখা যায়, প্রাণিসম্পদ ও মৎস্য বিভাগের লাইসেন্স না নিয়ে অবৈধভাবে মুরগি ও মাছের খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত করে আসছিলেন প্রতিষ্ঠানটি। অস্বাস্থ্যকর ও অনিরাপদ পরিবেশে তৈরি করা হচ্ছে এসব খাদ্য। যা মাছ ও প্রাণিকে খাওয়ানো হলে স্বাস্থ্যঝুঁকির আশঙ্কা রয়েছে।

প্রাথমিকভাবে সতর্ক করে দিয়ে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিএসটিআই এর অনুমোদন না নিলে পরবর্তীতে কারখানাটি বন্ধ করে দেওয়া হবে।

অভিযান পরিচালনার সময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হাসান সজীব ও সিএমপি কর্ণফুলী থানার পুলিশ সদস্য এবং আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM