টেকনাফে পৃথক অভিযানে সোয়া ২ লাখ ইয়াবাসহ আটক ৪

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও র‌্যাবের পৃথক দুটি অভিযানে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে।

- Advertisement -

আজ রবিবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন ২ বিজিবি ও র‌্যাব-১৫।

- Advertisement -google news follower

এক বার্তায় টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, মিয়ানমার থেকে সীমান্ত পার হয়ে টেকনাফের দেড় নম্বর এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান প্রবেশের তথ্য পায় বিজিবি। তাই নাজিরপাড়া বিওপির বিজিবির একটি দল দেড় নম্বর নামক এলাকায় গিয়ে কেওড়া বাগানে কৌশলগত অবস্থান নেয়।

শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে ৩ জন ব্যক্তি ১টি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে চলে আসে।

- Advertisement -islamibank

এসময় তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকায় থাকা ব্যক্তিরা রাতের অন্ধকারে নাফ নদীতে লাফিয়ে ঘন কেওড়া বাগানের ভেতর পালিয়ে যায়।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ আরও জানান, বিজিবি টহলদল ঘটনাস্থলে পৌঁছে নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। এরপর বস্তার ভেতর থেকে ১ লাখ ৫০ হাজার ইয়াবা জব্দ করতে সক্ষম হয়। এ সময় কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

এ ব্যাপারে পালিয়ে যাওয়া ব্যক্তিদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।

এদিকে রবিবার বেলা ১১টায় কক্সবাজারের র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী এক বার্তায় জানান, টেকনাফের মৌলভীপাড়া অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করা হয়েছে। আটক ৪ জনই সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য বলে দাবি র‌্যাবের।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM