সমারোহে মেধস আশ্রমে মহালয়া উদযাপন

বোয়ালখালী উপজেলার চণ্ডীতীর্থ মেধস আশ্রমে নানা আয়োজনে সমারোহের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে মহালয়া

- Advertisement -

আজ শনিবার (১৪ অক্টোবর) ঢাকের বাদ্যে ও চণ্ডী পাঠের মাধ্যমে দেবী দুর্গাকে আবাহন জানানো হয়। এসময় উলুধ্বনি-শঙ্খধ্বনিতে মুখরিত হয়ে ওঠে আশ্রম অঙ্গন।

- Advertisement -google news follower

শুভ মহালয়া উপলক্ষে চণ্ডীতীর্থে শ্রী শ্রী চণ্ডী পাঠ, চণ্ডী পূজা ও যজ্ঞের আয়োজন করা হয়। এতে পুণ্যার্থী ও ভক্তদের সমাগম ঘটে সকাল থেকে।

এর আগে ভোরে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলিত করে মাঙ্গলিক আয়োজনের সূচনা করেন আশ্রমের মহারাজ শ্রীমৎ বুলবুলানন্দ।

- Advertisement -islamibank

এছাড়া দুপুরে মহালয়া উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ।

তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক বাংলাদেশ নিয়ে চক্রান্ত করা হচ্ছে। জঙ্গিবাদের আস্তানা বানানোর জন্য একটি কুচক্রী মহল বিগত দিনের মত ফের চক্রান্ত শুরু করেছে। এদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ অসম্প্রদায়িক চেতনা নিয়ে এগিয়ে যাচ্ছে সেটিই যেন বজায় থাকে। সজাগ থাকতে হবে জঙ্গিবাদ, মৌলবাদ যেনো আর কোনদিন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো.রেজাউল করিম রাজা, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো.নুরুল আমিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান কাজল দে, প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষান, পৌর কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ, দীপেন সর্ববিদ্যা,শ্যামল পালিত, শ্যামল বিশ্বাস, রাজীব চক্রবর্তী, পার্থ সারথী চৌধুরী, সঞ্জয় দে, বিষুরাম বসু সাটু প্রমুখ।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ও আগত পূণ্যার্থীদের সার্বিক নিরাপত্তা মোতায়েন ছিল বোয়ালখালী উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জেএন/পুজন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM