প্রাথমিকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেলেন আরও ১৬৫ জন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মধ্য থেকে প্রধান শিক্ষক পদে আরও ১৬৫ জনকে পদোন্নতি দেওয়া হয়েছে।

- Advertisement -

টাঙ্গাইল জেলার মির্জাপুর, সখিপুর, ধনবাড়ি ও বাসাইল উপজেলায় থেকে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে। সারাদেশে সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির অংশ হিসেবে এ পদোন্নতি দেওয়া হয়।

- Advertisement -google news follower

সোমবার (৯ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে তাদের পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। মন্ত্রণালয়ে উপসচিব কবির উদ্দিনের সই করা আদেশে বলা হয়, মির্জাপুর, সখিপুর, ধনবাড়ি ও বাসাইল উপজেলার ১৬৫ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হলো।

পদোন্নতি পাওয়া প্রধান শিক্ষকদের আগামী ১৫ অক্টোবরের মধ্যে টাঙ্গাইল জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে। এ তারিখের মধ্যে কেউ যোগাযোগে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন বলে বিবেচিত হবেন। একইসঙ্গে পদোন্নতির আদেশ বাতিল হবে।

- Advertisement -islamibank

এতে আরও বলা হয়, যোগদানের দুই কার্যদিবসের মধ্যে এসব শিক্ষকদের পদায়ন করা হবে। চলতি দায়িত্ব বা ভারপ্রাপ্ত হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকদেরকে কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

গত ৩ আগস্ট লক্ষ্মীপুরের তিন উপজেলার ২০১ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতির মাধ্যমে সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির দীর্ঘসূত্রিতার অবসান হয়।

জানা গেছে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পদোন্নতির এ অফিস আদেশ জারি করা হয়। পদোন্নতি কার্যক্রমে মামলার পাশাপাশি সারা দেশের সহকারী শিক্ষকদের গ্রেডেশন তালিকা চূড়ান্ত করা নিয়ে জটিলতা ছিল।

সংকট উত্তরণে ‘সমন্বিত গ্রেডেশন ব্যবস্থাপনা’ নামে একটি সফটওয়্যার তৈরি করা হয়। এরপর ডিজিটাল পদ্ধতিতে গ্রেডেশন লিস্ট চূড়ান্ত করা হয়।

জেএন/

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM