চট্টগ্রামে পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যুর অভিযোগ!

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপপরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাকে সিআর মামলায় গ্রেফতারের পর চান্দগাঁও থানা পুলিশ হেফাজতেই তার মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

- Advertisement -

শুধু তাই নয়, শহীদুল্লাকে পুলিশ পরিকল্পিতভাবে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন প্রাণ হারানো ব্যক্তির পরিবার।

- Advertisement -google news follower

তবে পুলিশ বলছে, অভিযোগ সত্য নয়, গতকাল রাত পৌনে ১১ টার সময় নগরীর চান্দগাঁও থানার ১ কিলোমিটার এলাকার নিজ বাসা থেকে শহীদুল্লাক একটি সিআর মামলায় গ্রেফতার করা হয়।

থানায় আনার পর তিনি অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যদের মতামতের ভিত্তিতে দ্রুত বেসরকারি হাসপাতাল পার্ক ভিউতে নেয়া হয়। রাত সাড়ে ১২ টার দিকে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

- Advertisement -islamibank

প্রাণ হারানো শহীদুল্লাহ চট্টগ্রামের দুদকের সমন্বিত জেলা কার্যালয়-২-এ উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ২০০৭ সালের ১২ জুলাই অবসর গ্রহণ করেন।

সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ বলেন, বাবা দুদকের সাবেক একজন জ্যেষ্ঠ কর্মকর্তা হলেও তাকে ন্যূনতম সম্মান না দিয়ে রাত ১১টার দিকে চান্দগাঁও থানার কয়েকজন পুলিশ ধস্তাধস্তি করে নিয়ে যায়।

কোনো ওয়ারেন্ট না দেখিয়ে, এমনকি আদালত থেকেও কোনো নোটিশ প্রাপ্ত না হয়েও তাকে আচমকা গ্রেফতার করা হয়। তাদের পিতা হার্টের রোগী জানিয়ে অভিযোগ করে বলেন, গ্রেফতারের সময় বাবাকে ইনহেলার আর মেডিসিন নেয়ার সুযোগও দেয়নি পুলিশ। তাদের দাবি পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এদিকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করলেও তার সাথে কোনো ধরণের অসদাচরণ করা হয়নি দাবি করেন চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম।

তিনি বলেন,দুদকের সাবেক এ কর্মকর্তাকে একটি সিআর মামলায় গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের অল্প কিছুক্ষণ পরে তিনি অসুস্থবোধ করলে তার ভাইদের জানিয়ে পার্কভিউ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেছেন।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM