সৌদি আরবে ৭দিনে ১১ হাজারেরও বেশি প্রবাসী গ্রেফতার

সৌদি আরবে অবৈধ অভিবাসীদের ধরতে ব্যাপকভাবে অভিযান চালানো হচ্ছে। গেল ৭ দিনেই দেশটিতে প্রায় ১১ হাজার ৪৬৫ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী।

- Advertisement -

দেশটির আবাসিক, শ্রম এবং সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘন করায় তাদের গ্রেফতার করা হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

- Advertisement -google news follower

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গ্রেফতারদের মধ্যে দেশটির আবাসিক আইন লঙ্ঘনকারী সাত হাজার ১৯৯ জন। সীমান্ত নিরাপত্তা নিয়ম লঙ্ঘনকারী দুই হাজার ৮৮২ জন এবং শ্রম বিধি লঙ্ঘনকারী এক হাজার ৩৮৪ জন।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক করে বলেছে, যারা অনুপ্রবেশকারীদের দেশে প্রবেশের সুবিধা দেবে বা তাদের পরিবহন, আশ্রয় বা যে কোনও ধরনের সহায়তা দেবে তাদের সর্বোচ্চ ১৫ বছরের জেল এবং এক মিলিয়ন সৌদি রিয়াল পর্যন্ত জরিমানা হতে পারে। সেইসঙ্গে পরিবহন এবং বাসস্থান বাজেয়াপ্ত করা হতে পারে।

- Advertisement -islamibank

প্রায় তিন কোটি ৪৮ লাখ জনসংখ্যার দেশ সৌদি আরবে বিপুলসংখ্যক অভিবাসী শ্রমিক রয়েছে। সৌদি গণমাধ্যম নিয়মিতভাবে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারের খবর দিয়ে চলেছে।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM