বিপিএলের ড্রাফটে মুশফিকের দাম ৮০ লাখ টাকা!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরের ড্রাফট আগামী রবিবার। তবে প্লেয়ার্স ড্রাফট নিয়ে খুব একটা আগ্রহ নেই দর্শকদের। নামিদামি খেলোয়াড়দের সরাসরি চুক্তিতেই দলে ভিড়িয়ে ফেলেছে ফ্র্যাঞ্চাইজি দলগুলো।

- Advertisement -

এবারের প্লেয়ার্স ড্রাফটের আগেই দেশি তারকাদের প্রায় সবাই দল পেয়ে গেছেন ইতোমধ্যে। বাকি রয়ে গেছেন শুধু মুশফিকুর রহিম। তাই ‘এ’ ক্যাটাগরিতে আছেন শুধু তিনিই। ড্রাফটে তার দাম নির্ধারণ করা হয়েছে ৮০ লাখ টাকা।

- Advertisement -google news follower

বিপিএলের আসন্ন আসরকে ঘিরে তোড়জোড় শুরু হয়ে গেছে। দুইদিন পরই অনুষ্ঠিত হবে ড্রাফট। আর এই ড্রাফটের জন্য ২০৩ জন দেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে সাতটি ক্যাটাগরিতে। সেখানে ‘বি’ ক্যাটাগরিতে আছেন আফিফ হোসেন ধ্রুব, এবাদত হোসেন, ইমরুল কায়েস ও রনি তালুকদার। ড্রাফটের জন্য তাদের মূল্য ধরা হয়েছে ৫০ লাখ টাকা।

৩০ লাখ টাকা মূল্যের ক্যাটাগরি ‘সি’তে আছেন ১৮ জন। তালিকায় উল্লেখযোগ্য নাম হলো মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন এবং শামীম হোসেন পাটোয়ারী। তানজিদ তামিম এবং সৌম্য সরকারদের ক্যাটাগরি ‘ডি’ এর পারিশ্রমিক ২০ লাখ টাকা।

- Advertisement -islamibank

সবচেয়ে বেশি ৭৫ জন ক্রিকেটার আছেন ‘ই’ ক্যাটাগরিতে। আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ আশরাফুল, মুনিম শাহরিয়ার, পারভেজ হোসেন ইমন, সাব্বির রহমান, রিশাদ হোসেনদের জায়গা হয়েছে ‘ই’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের মূল্য ১৫ লাখ টাকা।

‘এফ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক ১০ লাখ টাকা। এই ক্যাটাগরিতে আছেন ২৯ জন। ৪৫ জনকে নিয়ে গড়া ‘জি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক হবে ৫ লাখ টাকা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM