যুক্তরাষ্ট্রে দুই সন্তানসহ বাবা-মাকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের শিকাগো অঙ্গরাজ্যে ভয়াবহ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। একই পরিবারের মা-বাবা, দুই সন্তান এবং তাদের পোষা তিনটি কুকুরকে গুলি করে হত্যা করা হয়েছে। শিকাগোর শহরতলীতে অবস্থিত একটি বাড়ি থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

- Advertisement -

স্থানীয় সময় রোববার রাত ৮টা ৪০ মিনিটের দিকে রোমিওভিলে পুলিশ রুটিন মাফিক পর্যবেক্ষণের জন্য ওই বাড়িতে প্রবেশের পর মৃতদেহগুলো দেখতে পান। নিহত ওই দম্পতির পরিচয় জানা গেছে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

- Advertisement -google news follower

নিহতরা হলেন, আলবার্তো রোলন, জোরাইদা বার্তোলোমি এবং তাদের ১০ ও ৭ বছর বয়সী দুই সন্তান অ্যাড্রিয়েল এবং ডিয়েগো। এছাড়া ঘটনাস্থল থেকে তাদের তিনটি কুকুরের মরদেহও উদ্ধার করা হয়েছে।

শনিবার রাত বা রোববার ভোরের দিকে তাদের গুলি করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রোমিওভিল পুলিশের ডেপুটি চিফ ক্রিস বার্ন সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, তারা এটা বিশ্বাস করেন না যে, ওই পরিবারের সদস্যরা আত্মহত্যা করেছেন। বরং তারা এই ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবেই তদন্ত করছেন বলে এনবিসি শিকাগোর এক প্রতিবেদনে জানানো হয়।

- Advertisement -islamibank

এই ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে পুলিশ বলছে, তারা মনে করেন না যে, এতে আশেপাশের লোকজনের জন্য কোনো ধরনের ঝুঁকি রয়েছে।

যুক্তরাষ্ট্রে গত কয়েক বছরে উল্লেখযোগ্য হারে বন্দুক হামলা বেড়ে গেছে। প্রায়ই দেশটির কোনো না কোনো অঙ্গরাজ্যে নৃশংস বন্দুক হামলা বা হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। যা থেকে রেহাই পাচ্ছে না শিশুরাও। ২০২১ সালে যুক্তরাষ্ট্রে ৬১টি বন্দুক হামলার ঘটনা ঘটে। যা আগের বছর অর্থাৎ ২০২০ সালের তুলনায় ৫২ শতাংশ বেশি।

এর আগে গত জুলাই মাসে দেশটির পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিতে চারজন নিহত হয়। ওই ঘটনায় আহত হয় আরও চারজন। এছাড়া গত জুনে দেশটির একটি মিউজিক ফেস্টিভালে বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে কমপক্ষে দুজন নিহত এবং আরও তিনজন আহত হয়। ওই ঘটনায় হামলাকারী নিজেও আহত হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM