অধিকারের আদিলুর-নাসিরের কারাদণ্ডে ফ্রান্স ও জার্মানির উদ্বেগ

মানবাধিকার সংস্থা অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এএসএম নাসিরুদ্দিন এলানের কারাদণ্ডের রায়ে উদ্বেগ জানিয়েছে ফ্রান্স ও জার্মানি।

- Advertisement -

আজ শনিবার সকালে জার্মান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন ইয়ান জানস্কি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) দেওয়া দুই দেশের যৌথ বিবৃতিতে এই উদ্বেগ জানানো হয়।

- Advertisement -google news follower

বিবৃতিতে বলা হয়, ফ্রান্স ও জার্মানি আইনের শাসনের পাশাপাশি বাংলাদেশের গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল এবং তারা সারা বিশ্বের মতো বাংলাদেশেও মানবাধিকার রক্ষাকারীদের সমর্থন অব্যাহত রাখবে।

যৌথ বিবৃতিতে আদিলুর রহমান খান ও এ এস এম নাসিরউদ্দিনের বিরুদ্ধে আদালতের দেওয়া রায় নিয়ে উদ্বেগ জানিয়ে দেশ দুটি বলে, আমরা এই পরিস্থিতি নিয়ে কর্তৃপক্ষের কাছে আমাদের উদ্বেগ জানিয়েছি এবং এই ব্যাপারে তাদের সঙ্গে আমরা সংলাপ চালিয়ে যাব।

- Advertisement -islamibank

বিবৃতিতে উল্লেখ করা হয়, মানবাধিকার সংগঠন অধিকারের পক্ষে আদিলুর রহমান খান ২০১৭ সালে মানবাধিকার ও আইনের শাসনের জন্য ফ্রাঙ্কো-জার্মান পুরস্কার পেয়েছিলেন।

গত বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় আদিলুর রহমান খান ও নাসির উদ্দিনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। একই সঙ্গে তাঁদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

২০১৩ সালের ৫-৬ মে রাজধানীর মতিঝিলে হেফাজতে ইসলামের সমাবেশে পুলিশের অভিযান নিয়ে ‘বিকৃত প্রতিবেদন ও ছবি’ ছড়ানোর অভিযোগে আদিলুর রহমান ও ইলানের বিরুদ্ধে মামলা করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM