আলু-পেঁয়াজ-ডিম,কোনটাই বিক্রি হচ্ছে না নির্ধারিত দামে

মূল্য কিছুটা কমিয়ে সরকারের পক্ষ থেকে দাম নির্ধারিত করে দিলেও তার বাস্তবায়ন নেই বাজারে। এখনো চড়া দামেই বিক্রি হচ্ছে আলু-পেঁয়াজ ও ডিম।

- Advertisement -

শুক্রবার চট্টগ্রামের বিভিন্ন খুচরা বাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন চিত্র দেখা গেছে।

- Advertisement -google news follower

কোন বাজারেই সরকারের বেঁধে দেয়া ৩৫ টাকা কেজিতে আলু বিক্রি করতে দেখা যায়নি। কোন কোন বাজারে বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫, আবার কোথাও কোথাও দর ছুঁয়েছে কেজি প্রতি ৫০ টাকা।

এদিকে কিছু কিছু জায়গায় মানা হলেও সরকারের বেঁধে দেয়া দামে অধিকাংশ বাজারে বিক্রি হতে দেখা যাচ্ছে না পেঁয়াজ ও ডিম। তবে সপ্তাহের বাজারে নতুন করে বাড়েনি ব্রয়লার ও সোনালি মুরগির দাম। দাম বেড়েছে সবজির।

- Advertisement -islamibank

সরকারের নির্ধারণ করে দেয়া দাম অনুযায়ী চট্টগ্রামের বাজারগুলোতে ডজনে প্রতি ডিম বিক্রি হচ্ছে ১৪৪ টাকায়। ৬৫ টাকায় বিক্রি হচ্ছে প্রতি কেজি পেঁয়াজ।

প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে কেজিতে ৫০ টাকায়। অথচ সরকার দাম নির্ধারণ করে দিয়েছে ৩৫ টাকা।

বিক্রেতারা জানান, আকার ভেদে লাউ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকায়। লম্বা ও গোল বেগুনের কেজি ৮০ থেকে ১০০ টাকা। আর করলার কেজি ৮০-৯০ টাকা।

এছাড়া ঢেড়শ, বরবটিসহ কয়েকটি সবজির দাম কেজিতে ৫-১০ টাকা করে বেড়েছে। এদিকে ব্রয়লার মুরগি কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM