পতেঙ্গায় র‌্যাবের অভিযানে বিপুল চোরাই ডিজেলসহ আটক ৩

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৪ হাজার লিটার চোরাই ডিজেলসহ তিন কারবারিকে আটক করতে সক্ষম হয়েছে র‌্যাব।

- Advertisement -

শনিবার (৯ সেপ্টেম্বর) ভোরে নগরীর কাঠঘর এলাকায় একটি মিনি ট্রাকে তল্লাশি চালিয়ে এসব চোরাই ডিজেলসহ তাদেরকে আটক করা হয়।

- Advertisement -google news follower

আটককৃতরা হলো- মো. বাদশা (৩৭), মো. আবু হানিফ (৩৪) ও মো.আল-আমিন (৩৯)।

র‌্যাব জানায়, তাদের কাছে আগে থেকে গোপন সংবাদ ছিলো, পতেঙ্গা কাঠঘর এলাকায় একটি মিনি ট্রাকে করে বিপুল পরিমান চোরাই ডিজেল নিয়ে যাচ্ছে সংঘবদ্ধ একটি চক্র।

- Advertisement -islamibank

তথ্য মতে কাঠঘর এলাকায় অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে র‌্যাবের টিম। এসময় সন্দেহভাজন একটি মিনি ট্রাক আটকিয়ে তল্লাশি করলে সেখানে অবৈধভাবে সংগ্রহকৃত ৪ হাজার লিটার চোরাই ডিজেল পাওয়া যায়।

পরে ট্রাকটি জব্দ করে চোরাই ডিজেল বহনের দায়ে তিনজনকে আটক করা হয়। জব্দকৃত ডিজেলের আনুমানিক বাজার মুল্য সাড়ে ৪ লাখ টাকা বলে জানায় র‌্যাব।

আজ রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার।

তিনি বলেন, আটক তিনজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানায়, তারা সংঘবদ্ধ ভাবর দীর্ঘদিন ধরে অবৈধ উপায়ে বিভিন্ন জাহাজ, জ্বালানি বহনকারী লরি থেকে অকটেন এবং ডিজেল সংগ্রহ করে আসছেন। পরে কম মূল্যে পাইকারি ও খুচরা বিক্রি করে থাকেন।

শনিবার গোপন সংবাদের ভিত্তিতে তাদের বিপুল চোরাই ডিজেলসহ চক্রের তিন সদস্যকে আটক করা হয়। তাদেন বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে জানালেন এ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM