সুপার ফোরে টানা দুই ম্যাচ হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

এশিয়া কাপের সুপার ফোরে বাঁচা-মরার ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২১ রানে হেরেছে বাংলাদেশ। ব্যাটিং বিপর্যয়ের পর একাই লড়াই করেন তাওহিদ হৃদয়। তবে শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

- Advertisement -

শনিবার (৯ সেপ্টেম্বর) টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে সাদিরা সামাবিক্রমার ৯৩ ও কুশল মেন্ডিসের ৫০ রানে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

- Advertisement -google news follower

২৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন নাইম শেখ ও মেহেদি হাসান মিরাজ। তবে দলীয় ৫৫ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ২৯ বলে ২৮ রান করে আউট হন মিরাজ। দলীয় ৬০ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ৪৬ বলে ২১ রান করে সাজঘরে ফিরে যান নাইম।

এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। সাকিব আল হাসান ৭ বলে ৩ ও লিটন দাস ২৪ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান।

- Advertisement -islamibank

এরপর মুশফিকুর রহিম ও তাওহিদ হৃদয় মিলে দলের হাল ধরার চেষ্টা করেন। দুজন মিলে ৭২ রানের জুটি গড়েন। তবে দলীয় ১৫৫ রানে ৪৮ বলে ২৯ রান করে আউট হয়।

এরপর ক্রিজে এসে দ্রুতই সাজঘরে ফিরে যান শামিম পাটোয়ারি। একাই লড়াই চালিয়ে যান হৃদয়। দলীয় ২০০ রানে হৃদয় আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

এরপর দ্রুতই তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। এরপর হাসান মাহমুদ ও নাসুম আহমেদ মিলে শেষ চেষ্টা চালায়। তবে ইনিংসের ৪৯তম ওভারে শেষ ব্যাটার হিসেবে নাসুম আউট হলে ২৩৬ রানে অলআউট হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় লাল-সবুজের প্রতিনিধিদের।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM