বন্যায় ক্ষতিগ্রস্তদের ৫০টি ঘর নির্মাণ করছে আল মানাহিল

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায়দের ৫০টি ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে দেশের স্বনামধন্য দাতব্য সংস্থা আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন

- Advertisement -

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্য্যলয়ে ঘর নির্মাণের জন্য নির্বাচিত ৫০টি পরিবারের প্রতিনিধির উপস্থিতিতে আল-মানাহিল ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল উদ্দীন বিন জমির উদ্দীনের সভাপতিত্বে ও অহীদ সিরাজ চৌধুরী স্বপনের পরিচালনায় গৃহ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

- Advertisement -google news follower

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক জনাব আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। এসময় অনুষ্ঠানস্থলে অসহায় ৫০টি ঘরের প্রতিনিধির হাতে ঘরের নামফলক তুলে দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘অতি বৃষ্টির ফলে এবার চট্টগ্রামে যে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে তা অতীতে কখনও হয়নি। সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ প্রশাসনসহ দেশের সর্বস্তরের জনতা একে অপরের সহায়তায় যেভাবে এগিয়ে এসেছে তা সত্যি প্রশংসনীয়। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যখন যা করার দরকার আমরা তা সাথেসাথে করেছি। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ৫০টি পরিবারকে আল মানাহিল নতুন ঘর নির্মাণ করে দিবে জেনে আমি অত্যন্ত আনন্দিত। তারা দেশের যেকোনো দুর্ভোগে অগ্রভাগে থেকে জনগণের সেবায় নিরলসভাবে কাজ করে যান। আমরা করোনার সময়ে তাদের আত্মত্যাগ দেখেছি। এখনও সকল দুর্ভোগে তারা অগ্রণী ভূমিকা রাখেন। আমি তাদেরকে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি।’ এছাড়াও জেলা প্রশাসক আল মানাহিলের নানাবিদ মানবিক সেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা করেন।

- Advertisement -islamibank

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন মোহাম্মদ শামিম, আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক মহিউদ্দিন প্রমুখ।

উল্লেখ্য যে, আল মানাহিল ফাউন্ডেশন গৃহনির্মাণের প্রজেক্টের আওতায় দেশের বিভিন্ন অঞ্চলে অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদের সহস্রাধিক গৃহ নির্মাণ সম্পন্ন করেছে। সিলেটের বন্যায় বাড়িঘর হারানো অসহায় পরিবারের জন্য ৫০০ ঘর নির্মাণ করা হয়। এবার চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া, চকোরিয়াসহ বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্তদের ৫০ এর অধিক গৃহনির্মাণ করে দিচ্ছে আল মানাহিল। এছাড়াও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার, নড়বড়ে ভঙ্গুর ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে প্রতিনিয়ত। দেশব্যাপী টিউবওয়েল প্রতিস্থাপন, মাদরাসা-মসজিদ, অজুখানা, শিক্ষা বঞ্চিত অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ, গৃহহীনদের গৃহদান, গরিব পরিবারের সন্তানদের প্রাথমিক থেকে শুরু করে উচ্চশিক্ষার ব্যবস্থা, অন্ধ প্রতিবন্ধীদের জন্য বিশেষ একাডেমি প্রতিষ্ঠা এবং সবার জন্য কোরবানিসহ নানাবিদ সহায়তামূলক কর্মকাণ্ডে সারাদেশে আল মানাহিলের সুনাম রয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM