মোবাইল ইন্টারনেটে ৩ ও ১৫ দিনের প্যাকেজ থাকছে না

মোবাইল ইন্টারনেটের প্যাকেজ সম্পর্কিত নির্দেশিকা প্রণয়ন চূড়ান্ত করছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। পরিবর্তিত নিয়মে মোবাইল ফোনের ইন্টারনেট ব্যবহারের জন্য প্যাকেজের সংখ্যা কমিয়ে সর্বোচ্চ ৪০টিতে আনতে যাচ্ছে সংস্থাটি। এতে মেয়াদ ৭, ৩০ দিন এবং আনলিমিটেড করা হচ্ছে। তবে ৩ ও ১৫ দিনের প্যাকেজ থাকছে আর না। আগামী ১৫ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

- Advertisement -

এই নির্দেশিকা সম্পর্কে মোবাইল ফোন অপারেটরগুলোকে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে। আগামী ১৭ সেপ্টেম্বর বিটিআরসি আনুষ্ঠানিকভাবে নির্দেশিকা সম্পর্কে সবাইকে জানাবে।

- Advertisement -google news follower

জানা গেছে, নতুন নির্দেশিকা অনুযায়ী, অপারেটররা তিন ধরনের প্যাকেজ দিতে পারবে। এগুলো হলো- নিয়মিত প্যাকেজ, গ্রাহককেন্দ্রিক বিশেষ প্যাকেজ এবং রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট প্যাকেজ।

মোবাইল অপারেটররা বিভিন্ন দিবস, খেলা বা ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট দেখার জন্য স্পেশাল প্যাকেজ দিয়ে থাকে। যার মেয়াদও নতুন নির্দেশিকায় সাত দিন হবে।

- Advertisement -islamibank

বর্তমানে চার মেয়াদের প্যাকেজ আছে।

তবে নতুন করে দুই মেয়াদের প্যাকেজ করা হচ্ছে। পাশাপাশি আনলিমিটেড প্যাকেজটি থাকছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM