যুগ্মসচিব হলেন ২২১ কর্মকর্তা

পদ না থাকলেও প্রশাসনে নতুন করে আরও ২২১ কর্মকর্তাকে যুগ্মসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। গতকাল সোমবার রাত পৌনে ১১ টায় তাদেরকে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির তালিকায় নিয়মিত ব্যাচ হিসেবে ২২তম বিসিএসের কর্মকর্তাদের বিবেচনায় নেওয়া হয়েছে। এছাড়া অতীতে বিভিন্ন সময় পদোন্নতিবঞ্চিতদের মধ্য থেকেও পদোন্নতি দেওয়া হয়েছে।

- Advertisement -

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে। তাদেরকে জনপ্রশাসনের ইমেইলে যোগদানপত্র পাঠাতে বলা হয়েছে।

- Advertisement -google news follower

জানা গেছে, পদোন্নতির জন্য ২২তম ব্যাচের ২৪৫ জন, ইকোনমিক ক্যাডার থেকে একীভূত হওয়া ৩৯ জন, আগে বঞ্চিত ১০০ কর্মকর্তাসহ পদোন্নতিযোগ্য কমপক্ষে ৪৫০ কর্মকর্তাকে বিবেচনায় নেওয়া হয়েছিল।

তাদের কর্মজীবনের সব নথি যাচাই-বাছাই শেষে পদোন্নতির জন্য সুপারিশকারী কর্তৃপক্ষ সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি) ২২১ জনের পদোন্নতির জন্য সুপারিশ করে। এরপর পদোন্নতির জন্য সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর সারসংক্ষেপে সই করেন প্রধানমন্ত্রী। রাতে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

- Advertisement -islamibank

জনপ্রশাসন মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বর্তমানে যুগ্ম সচিবের ৩৩২টি পদের বিপরীতে কর্মরত আছেন ৭২৫ কর্মকর্তা। নতুন ২২১ জন সহ এখন প্রশাসনে যুগ্মসচিবের সংখ্যা দাঁড়ালো ৯৪৬ জনে। অর্থাৎ প্রয়োজনের তিনগুন যুগ্মসচিব রয়েছে জনপ্রশাসনে। নতুন যুগ্মসচিবদের একই দপ্তরে আগের পদেই কাজই করতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিসিএস ২২তম ব্যাচের কর্মকর্তারা ২০১৭ সালের ২৩ এপ্রিল উপসচিব হিসেবে পদোন্নতি পান। তারা ছয় বছর ধরে এ পদে দায়িত্ব পালন করে যুগ্ম সচিব হওয়ার যোগ্যতা অর্জন করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM