দক্ষিণ জেলা আ. লীগের সভাপতি মোতাহেরুল,সম্পাদক মফিজুর

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। ৭৫ জনকে কার্যকরী পদ এবং আরো ২৭ জনকে উপদেষ্টা পরিষদের সদস্য করে পূর্ণাঙ্গ কমিটি করা হয়।

- Advertisement -

আজ সোমবার (৪ সেপ্টেম্বর) দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আগামী তিন বছরের জন্য এ কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

- Advertisement -google news follower

বাংলাদেশ আওয়ামীলীগ ঘোষিত নব-নির্বাচিত কমিটিতে পটিয়া উপজেলার বাসিন্দা মোতাহেরুল ইসলাম চৌধুরীকে চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার কার্যকরী কমিটির সভাপতি করা হয়েছে।

একই কমিটিতে ১১ জনকে সহ সভাপতির পদ দেওয়া হয়েছে। এ পদে দায়িত্ব পেয়েছেন-এস এম আবুল কালাম, আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ ইদ্রিস, হাবিবুর রহমান, আৰু সুফিয়ান, শাহজাদা মহিউদ্দিন, মুজিবুর রহমান সিআইপি, এড. মুজিবুল হক, মো. কাশেম (বীর মুক্তিযোদ্ধা), মো. নাসির উদ্দিন (বিজিএমইএ) ও আইয়ূব আলী।

- Advertisement -islamibank

চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার নব ঘোষিত কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে মফিজুর রহমান আবারো পুণ নির্বাচিত হয়েছেন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রদীপ কুমার দাশ, এড. জহির উদ্দিন ও মোছলেহ উদ্দিন মনসুরের নাম ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি।

তাছাড়া আইন বিষয়ক সম্পাদক হিসেবে এড. মির্জা কছির উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হিসেবে গোলাম ফারুক ডলার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে আবদুল কাদের সুজন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পদে মো. আবদুর রহিম ও দপ্তর সম্পাদক পদে বিজয় কুমার বড়ুয়ার নাম ঘোষণা করা হয়েছে।

কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে মাহবুবুর রহমান শিবলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে বোরহান উদ্দিন এমরান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ইঞ্জি. আমানুর রশিদ হিরু, মহিলা বিষয়ক সম্পাদক খালেদা আক্তার চৌধুরী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে এড. আব্দুর রশিদের নাম রয়েছে।

তাছাড়া যুব ও ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মদ ফারুক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক পদে আবসার উদ্দিন সেলিম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে আনিসুজ্জামান চৌধুরী (রনি), শ্রম সম্পাদক পদে খোরশেদ আলম, সাংস্কৃতিক সম্পাদক পদে জয়নুল আবেদিন জুনু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে ডা. তিমির বরণ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ আঙ্গুরের নাম রয়েছে।

কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক পদে আরো দুজনের নাম রয়েছে। তারা হলেন আ ন ম টিপু সুলতান ও হায়দার আলী রনি। একই কমিটিতে উপ-দপ্তর সম্পাদক পদে জসিম উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবুল কালাম আজাদ এবং কোষাধ্যক্ষ পদে সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজুর নাম রয়েছে।

কমিটিতে ৩৬ জনকে কার্যকরী সদস্য রাখা হয়েছে। তারা হলেন, আনোয়ারার সাংসদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, হুইপ ও পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী এমপি, চন্দনাইশের সাংসদ নজরুল ইসলাম চৌধুরী এমপি, বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, সাতকানিয়ার সাংসদ ড. আবু রেজা মো: নেজামুদ্দিন নদভী এমপি, সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব, নুরুল কাইয়ুম খান, সিদ্দিক আহমেদ (বি.কম), আবদুল মোতালেব (সিআইপি), আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, রাশেদ মনোয়ার (পটিয়া), দেবব্রত দাশ, আবদুল্লাহ কবির লিটু, মাষ্টার ফরিদুল আলম, আবদুল মালেক (আনোয়ারা), আৰু সৈয়দ (বাঁশখালী), ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, ড. জমির শিকদার (বাঁশখালী), মোঃ শহিদুল কবির সেলিম (লোহাগাড়া), শাহাদাত হোসেন (বোয়ালখালী), গোলাম সরওয়ার মুরাদ (পটিয়া), ইঞ্জি. মুনির উদ্দিন আহমদ (বাঁশখালী), অধ্যক্ষ সরওয়ার আলম চৌধুরী (বাঁশখালী), মোজাহেরুল আলম চৌধুরী (পটিয়া), ডা. আ ন ম মিনহাজুর রহমান, আৰু সালেহ চৌধুরী (পটিয়া), জন মোহাম্মদ সিকদার (লোহাগাড়া), মোঃ সালাউদ্দিন সাকিব, মো. নাছির উদ্দিন, মুজাহিদ বিন কায়ছার, আবদুল কৈছূম চৌধুরী (চন্দনাইশ), নঈমুল হক পারভেজ, মোহাম্মদ খোরশেদ আলম (বোয়ালখালী), রূপ কুমার নন্দী খোকন (সাতকানিয়া) ও ডা. নাছির উদ্দিন মাহমুদ।

তাছাড়া ২৭ জনকে উপদেষ্টা পরিষদ সদস্য করা হয়েছে। যাদের নাম এ তালিকায় রয়েছে তারা হলেন, ইঞ্জিনিয়ার আবছার উদ্দিন, বেগম হাসিনা মান্নান, সামশুদ্দিন আহম্মদ (পটিয়া), কাজী আবু তৈয়ব (পটিয়া), আহমদ হোসেন (বোয়ালখালী), এম এ জাফর (পটিয়া), এম এন ইসলাম (কর্ণফুলী), সামশুদ্দিন আহমদ (আনোয়ারা), আবু জাফর চৌধুরী (বীর মুক্তিযোদ্ধা), মোহাম্মদ আলী, আবু সাঈদ চৌধুরী, অধ্যাপক ড. শাহাদাত হোসেন (সাতকানিয়া), অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন (পটিয়া), অধ্যাপক ড. এ এইচ এম সেলিম উল্লাহ (পটিয়া), আবু জাফর (বাঁশখালি), আবদুল হান্নান চৌধুরী মঞ্জু (আনোয়ারা), মাহবুব আল (বোয়ালখালী), মাহফুজুল হক চৌধুরী (বাঁশখালী), এরশাদুল হক ভুট্টু (লোহাগাড়া), দেলোয়ার হোসেন (লোহাগাড়া), আহমদ আলী জাহাঙ্গির (বোয়ালখালী), লায়ন নজরুল ইসলাম (চন্দনাইশ), এড. কামরুন নাহার (পটিয়া), মো. মজিবুর রহমান (বাঁশখালী), অধ্যাপক আব্দুর রহিম (পটিয়া), মাস্টার সিরাজুল ইসলাম (পটিয়া) ও এ এম মাহবুব চৌধুরী (চন্দনাইশ)।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM