লম্বা চুলে মার্কিন নারীর বিশ্ব রেকর্ড

দীর্ঘতম মুলেট চুল রাখার বিশ্বরেকর্ড গড়লেন আমেরিকার টেনেসি অঙ্গরাজ্যের বাসিন্দা তামি মানিস। কপালের উপরিভাগ ও পাশের চুল ছোট রেখে পেছনের চুলগুলো বেশ কয়েকটি স্তর দিয়ে রাখাকে মুলেট বলা হয়ে থাকে।

- Advertisement -

তামি মানিস জানান, সর্বশেষ ১৯৯০ সালে চুল কেটেছিলেন তিনি। এরপর কেটে গেছে ৩৩ বছর। দীর্ঘ সময়ের এই বিরতিতে চুল বেড়ে হয়েছে ৫ ফুট ৮ ইঞ্চি লম্বা।

- Advertisement -google news follower

কিশোর বয়স থেকেই মুলেট সাজেই চুল রাখতেন তিনি। আশির দশকের জনপ্রিয় মার্কিন ব্যান্ড ‘টিল টিউসডের এক গানের ভিডিও থেকে তিনি এই অনুপ্রেরণা পান।

মানিস জানান, লোকজন আমাকে এ জন্য বহু বছর ধরে মনে রেখেছে। এমনও হয়েছে ২০ বছর পর দেখা কিন্তু চুলের কারণে চিনে ফেলেছে আমাকে। আমেরিকাতে প্রতি বছর মুলেট চ্যাম্পিয়নশিপ নামে একটি প্রতিযোগিতা আয়োজিত হয়।

- Advertisement -islamibank

২০২২ সালে এই প্রতিযোগিতায় তামি দ্বিতীয় হন। এর কিছুদিন পরই তিনি জানতে পারেন, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে মুলেট নামে বিশেষ ক্যাটাগরি রয়েছে। বিষয়টি জানার পরই আবেদন করেন তামি মানিস।

গিনেস কর্তৃপক্ষ বিষয়টি যাচাইয়ের পর সম্প্রতি তাকে এই স্বীকৃতি দিয়েছে। প্রক্রিয়া দীর্ঘ হলেও সার্টিফিকেট পেয়ে উচ্ছ্বসিত তামি। জানান, সবচেয়ে লম্বা মুলেটের নারীর স্বীকৃতিটি এখন আমার। বিষয়টি সত্যিই অসাধারণ। সূত্র : আজকাল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM