বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ ড্র

আশা জাগিয়েও জিততে পারলো না বাংলাদেশ ফুটবল দল। পুরো ম্যাচে দারুণ কিছু সুযোগ পেলেও বল জালে জড়াতে ব্যর্থ হয় স্বাগতিক ফুটবলাররা। ফলাফল, দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে আফগানিস্তানের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জামাল-তপুরা।

- Advertisement -

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) কিংস অ্যারেনার আন্তর্জাতিক অভিষেকের দিনে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা আফগানদের বিপক্ষে শুরু থেকেই দাপুটে খেলা উপহার দেয় বাংলাদেশ। তবে ফিনিশিং দুর্বলতায় আসছিল না গোল।

- Advertisement -google news follower

ম্যাচের প্রথম বড় সুযোগটা পায় বাংলাদেশই। ২২তম মিনিটে শেখ মোরসালিনের বাড়ানো বল রাকিব হোসেন প্রতিপক্ষ বক্সে অনেকটা ফাঁকায় পেয়ে যান।

তবে সে যাত্রায় তাকে আটকান মুসাওয়ের আহাদি, দারুণ এক ট্যাকলে ঠেকান তার শট। ২৬তম মিনিটে আফগানরাও সুযোগ পেয়েছিল। বক্সে রক্ষণের জটলা থেকেই নোমা ওয়ালিজাদার শট তারিক কাজির পায়ে লেগে বল দিক বদলায়, তবে শেষমেশ তা আর জালে জড়ায়নি। হাঁফ ছেড়ে বাঁচে বাংলাদেশ।

- Advertisement -islamibank

২৮তম মিনিটে গোলরক্ষক ফয়সাল হামিদির ভুলে দারুণ সুযোগই পেয়ে গিয়েছিল বাংলাদেশ। তবে সুযোগসন্ধানী মোরসালিনের পায়ে বলটা যাওয়ার আগেই তা শুধরে নেন তিনি, বলটা ক্লিয়ার করে বিপদমুক্ত করেন আফগানদের।

এরপর বক্সের পাশে একাধিক ফ্রি কিক পেয়েছে বাংলাদেশ। কাজে লাগাতে পারেনি একটিও। তাই গোলশূন্যভাবেই প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেও আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। ৫৬তম মিনিটে রাকিব বল নিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন, ট্যাকলের শিকার হওয়ার আগে পাস বাড়িয়ে দেন মোরসালিনকে। গোলরক্ষককে একা পেয়েও বলটা মোরসালিন মারেন লক্ষ্যের অনেক বাইরে দিয়ে।

একই দৃশ্য দেখা গেল ১০ মিনিট পর পাওয়া সুযোগটাতেও। ফয়সাল ফাহিম বক্সের বাঁ দিক থেকে ক্রস বাড়িয়েছিলেন বক্সে থাকা রাকিবকে। বলটা তিনি আয়ত্বে নিলেও তার শট শেষমেশ ওই লক্ষ্যভ্রষ্টই হয়।

এরপর ছোটোখাটো অনেক সুযোগই এসেছে বাংলাদেশের পক্ষে। সেসবও কাজে লাগানো সম্ভব হয়নি। তাই গোলশূন্য ড্র হয় ম্যাচের নিয়তি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM