রাষ্ট্রপতির সঙ্গে পাকিস্তান হাইকমিশনারের বিদায়ী সাক্ষাৎ

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী। আজ রবিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গভবনে তিনি এ সাক্ষাৎ করেন।

- Advertisement -

হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী বাংলাদেশে তার মেয়াদকালে তাকে সমর্থন ও আতিথেয়তা প্রদানের জন্য রাষ্ট্রপতি ও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

- Advertisement -google news follower

এছাড়া তিনি দুই দেশের জনগণের পারস্পরিক স্বার্থে সম্পর্কের আরও উন্নয়ন ঘটবে বলে আশা প্রকাশ করেন।

অন্যদিকে রাষ্ট্রপতি দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে হাইকমিশনারের ভূমিকার প্রশংসা করেন এবং বাংলাদেশে সফলভাবে দায়িত্ব পালনের জন্য অভিনন্দন জানান।

- Advertisement -islamibank

বৈঠকে পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভির পক্ষে হাইকমিশনারের অভিবাদনের প্রতিউত্তর দেন রাষ্ট্রপতি।

এর আগে হাইকমিশনার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে উভয় পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্কের আরও উন্নতির প্রচেষ্টা অব্যাহত রাখতে সম্মত হয়।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এবং হাইকমিশনার দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্কের অগ্রগতি পর্যালোচনা করেন এবং সামনের দিনগুলোতে ব্যবসায়ীদের মধ্যে মতবিনিময় আরও জোরদার করার বিষয়ে সম্মত হন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বন্দিদের মুক্তিসহ কনস্যুলার সমস্যা সমাধানে গত তিন বছরে অর্জিত অগ্রগতিও পর্যালোচনা করা হয়।

হাইকমিশনারের উত্তরসূরি কনস্যুলার সমস্যা সমাধানে অর্জিত অগ্রগতি অব্যাহত রাখবেন বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM