সাত নম্বর পজিশন যেন গোলকধাঁধা!

ভারতীয় ক্রিকেটের অন্যতম বরপুত্র একবার একটি সাক্ষাতকারে বলেছিলেন পৃথিবীতে সবকিছু সারাজীবন চললেও স্পোর্টস সারাজীবন চলতে পারে না।সৌরভ গাঙ্গুলির এই মন্তব্য আধুনিক ক্রিকেটে পথচলায় ঠিক করে দেয় মাহমুদুল্লাহ রিয়াদের মতো আডালের কারিগরদের কোথায় হবে গন্তব্য।বয়সের চাপ দেহজুড়ে যখন ভারাক্রান্ত তখন তারুণ্যের কেতন উড়ানোই যেন কর্তাদের মুখের ভাষ্য।তারপর ও পারফরম্যান্সের একটা পরিসংখ্যান তো কথা বলে বয়সের ভার যত হোক।

- Advertisement -

এশিয়া কাপের মঞ্চে বাংলার শুরুটা হয়েছে নিদারুণ।পাল্লাকেল্লেতে শ্রীলংকার বিপক্ষে হার দিয়ে শুরু করলো সাকিবের বাংলা।পাকিস্তানে মাটিতে আফগানিস্তানের বিপক্ষে হারলে ঢাকার উদ্দেশ্য ফ্লাইটে ধরবে টাইগাররা। তবে যে পজিশন নিয়ে এতো আলোচনা, এতো কিছু, সে ৭ নম্বর পজিশনটার কি হলো।

- Advertisement -google news follower

শ্রীলংকার ক্যান্ডির উদ্দেশ্যে যাত্রার আগে ঘোষিত স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদ নেই সেটি দেখে অনেকে অবাক হয়েছে আবার অনেকে হয়নি। তবে নাম্বার সেভেন পজিশনে রিয়াদের সাথে আলোচনায় থাকা আফিফ হোসেন ধ্রুব এবং শামীম পাটোয়ারী ও জায়গা পেয়েছেন স্কোয়াডে। গত বছর এশিয়া কাপে দলে জায়গা না পাওয়া শেখ মাহাদীর কপাল খুলেছে সবশেষ ইমার্জিং এশিয়া কাপে পারফর্ম করে।

দেশের ক্রিকেটে একটা ওভাররেইটডে ইস্যু ছিলো এই নাম্বার সেভেন পজিশন।এই পজিশনের জন্য একসাথে তিনজনের লড়াই। সে লড়াইয়ে যে টিকবে একাদশে মিলবে তার জায়গা। আফিফ, শামীম নাকি শেখ মাহেদী!

- Advertisement -islamibank

এশিয়া কাপের শুরুর ম্যাচে বাংলার সংগ্রহ সব মিলিয়ে ১৬৪।যথারীতি আবারো আলোচনায় নাম্বার সেভেন পজিশন।স্কোয়াডে সুযোগ পেলেন শেখ মাহাদী তবে খেললেন নাম্বার এইট পজিশনে।মেহেদী হাসান মিরাজকে নামানো হয়েছিলো নাম্বার সেভেন পজিশনে।নাম্বারের সেভেনের আলোচনায় মেহেদী হাসান মিরাজ তেমন ভাবে আলোচনায় না থাকলেও কেন মেহেদী মিরাজ এসেছিলেন সেটির যৌক্তিক কারণ নিশ্চয়ই রয়েছে টিম ম্যানেজমেন্টের।

তবে মেহেদী মিরাজের নাম্বার সেভেনে ব্যাট করা নিয়ে ব্যাটিং সমন্বয়হীনতার কথা বলেছিলেন বিসিবির কোচ নাজমুল আবেদীন ফাহিম। মেহেদী হাসান মিরাজের পরিসংখ্যান বলছে নাম্বার এইট পজিশনে সবচেয়ে বেশী সফল এই অলরাউন্ডার।

মেহেদী হাসান মিরাজ ভারতের বিপক্ষে গত বছরের শেষদিকে একটি সিরিজে ব্যাট হাতে দুটি ম্যাচ জয়ে ভূমিকা রেখেছেন, একটিতে তিনি ৮৩ বলে অপরাজিত শতক হাঁকিয়েছিলেন।২০২২ সালে দুটি ওয়ানডে সিরিজ জয়ে নাম্বার এইট এবং নাইন পজিশনে মিরাজের ব্যাট হাতে প্রত্যক্ষ ভূমিকা ছিল।

শামীম হোসেন পাটোয়ারী ওয়ানডে অভিষেক না হলেও এই সাত নাম্বার পজিশনের জন্য নিজেকে প্রস্তুত রেখেছেন এই ব্যাটার।এছাড়া আফিফ হোসেন ধ্রুবও মুখিয়ে আছে স্কোয়াডে জায়গা করে নিতে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM