বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরে আমি গর্বিত: ফজলে করিম

রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছিলেন বলেই আমরা বাংলাদেশ পেয়েছি। তিনি আমাদের আদর্শ। তাঁর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরে আমি গর্বিত।

- Advertisement -

মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে সিআরবি সাত রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে চট্টগ্রামের অবদান অনস্বীকার্য। চট্টগ্রাম থেকেই বঙ্গবন্ধু ৬ দফা ঘোষণা করে ছিলেন।

ফজলে করিম বলেন, বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশকে এগিয়ে নিচ্ছেন। বর্তমানে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ভবিষ্যতে শেখ হাসিনার নেতৃত্বে আরও এগিয়ে যাবে দেশ। এ সময় সিআরবির সৌন্দর্য আরও বাড়াতে তিনি তগিদ দেন

- Advertisement -islamibank

ম্যুরালে ভিত্তিপ্রত্তর স্থাপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক আজাদী সম্পাদক একুশে পদকপ্রাপ্ত এম এ মালেক, দৈনিক পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান জসিমউদদীন চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেন, প্রধান প্রকৌশলী আবু জাফর মিঞা প্রমুখ।

পরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, পলোগ্রাউন্ড মাঠে খেলা ছাড়া আর কিছুই হবে না। সেখানে ফুটবল, ক্রিকেট ও হকির জন্য আলাদা জায়গা থাকবে সিআরবির রাস্তা ডাবল করা হবে। পেট্রোল পাম্পের মেয়াদ শেষ হলে আর বাড়ানো হবে না। ঝর্ণা হচ্ছে, ওয়াকওয়ে হবে।

দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, এক সময় আসাম বেঙ্গল রেলওয়ে হেডকোয়ার্টার ছিল চট্টগ্রামে, কিন্তু পরে অর্ধেক ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাতে অফিসারদের সুবিধা হয়েছে। তিনি নাজিরহাট, দোহাজারী ও ফেনী লাইনে আরও তিনটি ট্রেন চালানোর প্রস্তাব করেন। এটা করা হলে নগরে ২০ ভাগ মানুষের চাপ কমবে। কারণ তারা গ্রাম থেকে এসে অফিস করবে। তবে অফিস সময় অনুযায়ী ট্রেন চলাচল করতে হবে।

জসিমউদদীন চৌধুরী বলেন, এমপি ফজলে করিম রেলকে অনেক গতিশীল করেছেন। যার সুফল দেশবাসি পাচ্ছে। এ ধারা অব্যাহত রাখতে হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM