অভিযানের খবর শুনে ডাব বিক্রেতাদের পলায়ন!

চট্টগ্রাম নগরে বেশ কিছুদিন ধরে ডাবের বাজারে চলছে অস্থিরতা। বাজার নিয়ন্ত্রণে অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। কিন্তু অভিযানের কথা শুনে ডাবের ভ্যান ফেলে পালিয়ে যান বিক্রেতা।

- Advertisement -

মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সামনে দেখা যায় এমন দৃশ্য।

- Advertisement -google news follower

এ সময় ক্রয় মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রি ও অবৈধভাবে ডাব মজুদ করায় দুই বিক্রেতাকে ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার।

সংস্থাটি জানিয়েছে, চমেক হাসপাতালের সামনে এক বিক্রেতা মাত্র পাঁচটি ডাব বিক্রি করছিলেন। বিষয়টি সন্দেহজনক হলে বিক্রেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সে ডাব মজুদের কথা স্বীকার করে। পরে একটি ফার্মেসির পিছনে কয়েকশ ডাব মজুদ করে রাখার তথ্য দেয় সে। ডাব মজুদ করে রাখার অপরাধে ওই দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে আরেক বিক্রেতা ৬০ টাকায় ডাব কিনে ৯০ টাকা বিক্রির অপরাধ পাঁচশ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

এছাড়া, হাসপাতালের ডাবের আরও বেশ কয়েকটি ভ্রাম্যমান দোকান থাকলেও ভোক্তা অধিকারের অভিযানের খবরে ডাব রেখে পালিয়ে যায় বিক্রেতারা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ পরিচালক মো. ফয়েজ উল্ল্যাহ বলেন, ডেঙ্গুর প্রকোপ বাড়ায় কয়েকগুণ চাহিদা বেড়েছে ডাবের। আর অসাধু ব্যবসায়ীরা এই সুযোগে দাম বাড়িয়ে জিম্মি করছেন রোগী ও তাদের স্বজনদের। অভিযানে এসে আমরা প্রমাণও পেয়েছি। এক ব্যবসায়ী অবৈধভাবে বিক্রির জন্য ৪-৫ টা ডাব রেখে পুরোটাই সংরক্ষণ করছে। এ ডাবগুলো বিক্রি হয়ে গেলে পরে আবার মজুদ করা স্থান থেকে আরও ডাব নিয়ে আসে। ওই ডাব বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অনেকে অভিযানের কথা শুনে ডাব রেখে পালিয়ে গেছে বলেও জানান তিনি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM