অবৈধভাবে চা বাজারজাত করায় দুই লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরের হালিশহর এলাকায় রাজধানী ফুড প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছেন চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত। চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, নিলাম বহির্ভূত চা ক্রয়, অবৈধ ট্রেড মার্ক ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেটজাতের দায়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। অভিযানে ৩টা ব্র্যান্ডের নামে ১৪ ধরনের প্যাকেটে প্রতিষ্ঠানটি অবৈধভাবে চা বাজারজাত করছিলো বলে প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

সোমবার (২৮ আগস্ট) চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় নিলাম বহির্ভূতভাবে ক্রয় করা ২০০ বস্তায় মোট ১০ হাজার কেজি চা ট্রাক থেকে নামানোর সময় হাতেনাতে জব্দ করা হয়।

- Advertisement -google news follower

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, চা বোর্ডের লাইসেন্স না নিয়ে নকল প্যাকেট ও নাম ব্যবহার করে অবৈধভাবে ব্যবসা করছে চট্টগ্রামের বেশ কিছু প্রতিষ্ঠান। এছাড়া কালোবাজার থেকে চা কিনে অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেটজাত করে চা বিক্রি করছে কিছু অসৎ ব্যবসায়ী। এসব নানা ধরনের অনিয়ম প্রতিরোধে চা বোর্ড মোবাইল কোর্ট পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

এছাড়াও তিনি চা ব্যবসায়ীদের প্রয়োজনীয় সব লাইসেন্স নিয়ে ভ্যাট ও ট্যাক্স পরিশোধ করে বৈধভাবে ব্যবসা পরিচালনার নির্দেশনাও দেন।

- Advertisement -islamibank

অভিযানে উপস্থিত ছিলেন চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং হালিশহর থানার পুলিশ সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM