শাহজালাল বিমানবন্দরে ‘পুশকার্টে’ আগুন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি পুশকার্টে (প্লেন ধাক্কা দেওয়া ও লাগেজ বহনের বিশেষ যানবাহন) আগুন লেগেছে। পুশকার্টটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেন ধাক্কা দেওয়ার কাজে লাগানো হয়।

- Advertisement -

শনিবার (২৬ আগস্ট) সকালে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

সাধারণত কোন এয়ারক্রাফট নিজে নিজেই পেছনে যেতে পারে না। পুশকার্ট দিয়ে তাকে পেছনের দিকে ধাক্কা দিয়ে ঘুরানো হয়। এরপর প্লেনটি ইঞ্জিন চালু করে উড্ডয়নের উদ্দেশ্যে রানওয়ের দিকে এগিয়ে যায়। অনেকসময় এটি নিয়ে বিমানবন্দরের টার্মিনাল ভবন থেকে ব্যাগেজগুলো নিয়ে প্লেনে তুলে নিয়ে যাওয়া হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেয়াতর জিয়াউর রহমান, সকালে পুশকার্টটি এয়ারক্রাফট ধাক্কা দেওয়ার জন্য বোর্ডিং ব্রিজ এলাকার দিকে যাচ্ছিল। হঠাৎ এটির সামনের দিক দিয়ে প্রচন্ড ধোয়া দেখা যায়। ধোয়ার পর আগুগের ফুলকি দেখা যায়।

- Advertisement -islamibank

তিনি বলেন, সিভিল এভিয়েশনের নিজস্ব অগ্নিনির্বাপণ ইউনিটের মাধ্যমে এবং ফায়ার স্টিংগুয়েশার ব্যবহার করে আগুন নিভিয়ে ফেলা হয়। এতে ফায়ার সার্ভিসের কোন কাজ করতে হয়নি। তবে এতে কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের সময় পুশকার্টের পাশেই সৌদি এয়ারলাইন্সের বোয়িং-৭৭৭ মডেলে একটি এয়ারক্রাফট ছিল। তবে সেটির কোন ক্ষয়ক্ষতি হয়নি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM