মাসুদা ভাট্টি ও শহীদুল আলম নতুন তথ্য কমিশনার

সাংবাদিক মাসুদা ভাট্টি এবং অবসরপ্রাপ্ত বিচারক শহীদুল আলম ঝিনুককে তথ্য কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে বলা হয়, তথ্য অধিকার আইনের ১৫(১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি তাদের ওই পদে নিয়োগ দিয়েছেন। মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, তথ্য কমিশনার পদে মাসুদা ভাট্টি ও শহীদুল আলমের নিয়োগের মেয়াদ পাঁচ বছর অথবা তাদের বয়স ৬৭ বছর পূর্ণ হওয়ার মধ্যে যেটি আগে ঘটে।

- Advertisement -islamibank

সাংবাদিক মাসুদা ভাট্টি তথ্য কমিশনে সুরাইয়া বেগমের স্থলাভিষিক্ত হলেন। আর একটি পদ ফাঁকা ছিল, সেই পদে নিয়োগ পেলেন শহীদুল আলম।

বর্তমানে প্রধান তথ্য কমিশনার পদে রয়েছেন সাবেক সচিব আবদুল মালেক। তিনি আগে তথ্য কমিশনার ছিলেন। গত ২১ মার্চ তিনি প্রধান তথ্য কমিশনার পদে নিয়োগ পাওয়ার পর তথ্য কমিশনারের একটি পদ ফাঁকা ছিল।

শহীদুল আলম দশম বিসিএস ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে বিচার বিভাগে যোগ দেন। জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ হিসেবে মহা-পরিদর্শক, নিবন্ধন পদ থেকে গত জানুয়ারিতে অবসরোত্তর ছুটিতে যান তিনি। অন্যদিকে মাসুদা ভাট্টি দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্বে ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM