চমেকে ডেঙ্গুতে সীতাকুণ্ডের দুজনের মৃত্যু

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জুলেখা আকতার (২৮) ও হিরা মিয়া (১৮) নামে আরও দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২২ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তারা মারা যান। দুজনেরই বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডে। এতে করে বুধবার (২৩ আগস্ট) পর্যন্ত চলতি আগস্ট মাসে ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ জনে। গত জানুয়ারি থেকে এ বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে।

- Advertisement -

এছাড়া গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৯ জনের ডেঙ্গু শনাক্ত হয়। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯৪৬ জন। বর্তমানে চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ২৬৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট ৪ হাজার ৬৮০ জন সুস্থ হয়ে ফিরে গেছেন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের প্রকাশিত বুধবারের (২৩ আগস্ট) প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

প্রতিবেদন অনুযায়ী, আক্রান্তদের মধ্যে ৫০ জন সরকারি হাসপাতালে এবং ২৯ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে শনাক্ত হয়। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০৭ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ১৬ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ২৭ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২৭ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হসপিটালগুলোতে ৮৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা কীটতত্ত্ববিদ এনতেজার ফেরদৌস বলেন, বুধবার ২৮ বছরের এক নারী ও ১৮ বছরের এক কিশোরের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। তাদের বাড়ি সীতাকুণ্ডে। এর মধ্যে জুলেখাকে গত ২০ আগস্ট এবং হিরা মিয়াকে ২২ আগস্ট হাসপাতালে ভর্তি হয়।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM