চিটাগাং চেম্বারে “আয়কর ও অর্থ আইন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আয়কর আইন ও অর্থ আইন ২০২৩” শীর্ষক সেমিনার আজ রবিবার ২০ আগস্ট ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়। চিটাগাং চেম্বারের সহযোগিতায় এসএমএসি এডভাইজরী সার্ভিসেস লি.’র এ সেমিনারের আয়োজন করে।

- Advertisement -

এ সময় নবনির্বাচিত চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ, এসএমএসি এডভাইজরী সার্ভিসেস লিঃ’র ব্যবস্থাপনা পরিচালক এবং ইভেন্ট স্পীকার স্নেহাশীষ বড়ুয়া এফসিএ, এসএমসি এইচআরএস লিঃ’র চীফ এক্সিকিউটিভ অফিসার এহসানুল হক বশর ও চেম্বার পরিচালক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) বক্তব্য রাখেন।

- Advertisement -google news follower

অন্যান্যদের মধ্যে চেম্বারের নবনির্বাচিত পরিচালক ওমর মুক্তাদির উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন- বর্তমান ব্যবসাবান্ধব সরকার দেশকে একটি উন্নত এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিল্পায়ন ও অবকাঠামো উন্নয়নের পাশাপাশি ব্যবসা সহজীকরণ ও কস্ট অব ডুয়িং বিজনেস হ্রাস করতে নানামূখী উদ্যোগ নিয়ে এসেছে। এরই অংশহিসেবে ১০১ বছর পর দেশে কর সংক্রান্ত সমস্যা সমাধানে একটি আইন প্রণয়ন করেছে।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন- বর্তমানে ট্যাক্স প্রদানকারীদের মধ্যে এক ধরণের ভীতি কাজ করে। তাই নতুন আইনের জটিলতাসমূহ সমাধানপূর্বক সকলের কাছে তুলে ধরা গেলে দেশের রাজস্ব আদায়ে আরো গতি আসবে।

সেমিনারে “আয়কর আইন ও অর্থ আইন ২০২৩” এর বিভিন্ন বিষয় ও প্রায়োগিক খুঁটিনাটি তথ্যচিত্রের মাধ্যমে উপস্থাপন করেন এসএমএসি এডভাইজরী সার্ভিসেস লিঃ’র ব্যবস্থাপনা পরিচালক স্নেহাশীষ বড়ুয়া এফসিএ।

শুরুতে এসএমসি এডভাইজরী সার্ভিসেস সম্পর্কে প্রাথমিক ধারণা দেন এসএমসি এইচআরএস লিঃ’র চীফ এক্সিকিউটিভ অফিসার এহসানুল হক বশর।

অনুষ্ঠান শেষে চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM