এইচএসসি পরীক্ষা শুরু

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। যা চলবে দুপুর ১টা পর্যন্ত। প্রথম দিন বাংলা (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষা হচ্ছে।

- Advertisement -

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর তেজগাঁও কলেজ কেন্দ্র পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

- Advertisement -google news follower

দেশের ১১টি শিক্ষা বোর্ডে একযোগে এইচএসসি পরীক্ষা শুরুর কথা ছিল। তবে প্রাকৃতিক দুর্যোগ ও বন্যার কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।

এবার ৯টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মোট শিক্ষার্থী ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন, যার মধ্যে এইচএসসিতে ১১ লাখ ৮ হাজার ৫৯৪ জন, আলিম পরীক্ষায় ৯৮ হাজার ৩১ জন এবং কারিগরি বোর্ডে ১ লাখ ৫২ হাজার ৭১৭ জন শিক্ষার্থী রয়েছে।

- Advertisement -islamibank

এবার সারা দেশে ২ হাজার ৬৫৮ কেন্দ্রে ৯ হাজার ১৬৯ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় বসেছে।

আজ থেকে শুরু হওয়া আট বোর্ডের লিখিত পরীক্ষা চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। আর ব্যবহারিক পরীক্ষা চলবে ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM