বায়েজিদে পাহাড় কেটে রাস্তা-ঘর, ১৭ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ লিংক রোড এলাকায় পাহাড় কেটে রাস্তা ও ঘর বানানোর অভিযোগে ১৭ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

শনিবার (১২ আগস্ট) সকাল ১০টায় বায়েজিদ লিংক রোডের পার্শ্ববর্তী উত্তর পাহাড়তলী মৌজা এলাকায় অভিযান চালিয়ে কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক এ নির্দেশ দেন। অভিযানে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মামুন আহমেদ ও মনির হোসেন অংশ নেন।

- Advertisement -google news follower

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, শনিবার সকালে চট্টগ্রামের জেলা প্রশাসক বায়েজিদ লিংক রোড দিয়ে যাচ্ছিলেন। এসময় পাহাড় কেটে রাস্তা নির্মাণের বিষয়টি তার নজরে আসে। তখন এ বিষয়ে দ্রুত ব্যবস্তা নেওয়ার নির্দেশনা দেন তিনি। এর প্রেক্ষিতে বায়োজিদ লিংক রোড সংলগ্ন এলাকার পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে পাহাড় কাটার সঙ্গে সম্পৃক্তরা পালিয়ে যান। মূলত বায়েজিদ লিংকরোডের পাশে প্রায় ৯০ ডিগ্রি খাড়াভাবে পাহাড় কেটে রাস্তা নির্মাণ করেছেন আকবর হোসেন খোকন নামের এক ব্যক্তি। তিনি আসল মালিকদের কাছ থেকে বায়না সূত্রে মালিক হয়ে পাহাড় কেটে বসতি তৈরি করছেন।

- Advertisement -islamibank

সহকারী কমিশনার আরও জানান, রেডর্ক অনুযায়ী পাহাড়টির মালিকদের মধ্যে জাফর আহামদ মজুমদার, মোহাম্মদ হাছান আহাম্মদ কন্ট্রাক্টর, মোহাম্মদ আইয়ুব মিয়া, এস এম নুরুন্নবী, সৈয়দা মাসকুরা আক্তার, মোছাম্মৎ জেবুন্নাহার খানম, মোছাম্মৎ শকিনা আক্তার চৌধুরী, মো. সোহরাব হোসেন, মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ নাসির উদ্দিন, মো. ফরিদ মিয়া, আবুল মনসুর, মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ হামিদ, ডা. শামীমা আকতার, মোহাম্মদ সোলায়মান ও মো. আকবর হোসেন খোকনের বিরুদ্ধে মামলা করার জন্য পরিবেশ অধিদপ্তর ও আকবার শাহ থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM