দেশের আরও ১২ জেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা

দেশের আরও ২২ হাজার ১০১টি পরিবার নতুন ঘর পেয়েছেন। ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এসব পরিবারকে ঘর দেওয়া হয়।

- Advertisement -

বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এসব পরিবারকে নতুন ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। বিনামূল্যে দুই শতক জমিসহ সেমিপাকা এসব ঘর পরিবারগুলোর কাছে তুলে দেওয়া হয়।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে দেশের আরও ১২ জেলা এবং ১২৩ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে দেশের ৬৪ জেলার মধ্যে ২১ জেলা ও ৩৩৪ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত হলো।

ভিডিও কনফারেন্সে তিনটি আশ্রয়ণ প্রকল্প– খুলনার তেরখাদা উপজেলার বারাসাত সোনার বাংলা পল্লি, পাবনার বেড়া উপজেলার চাকলা আশ্রয়ণ-২ প্রকল্প এবং নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমানউল্ল্যাহপুর আশ্রয়ণ প্রকল্পে যুক্ত হন প্রধানমন্ত্রী।

- Advertisement -islamibank

এ সময় প্রধানমন্ত্রী বলেন, “দেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না। ভূমিহীন মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃগোষ্ঠির আবাসন ব্যবস্থাও করেছে সরকার।

শেখ হাসিনা আরও বলেন, “ভূমিহীন ও গৃহহীন যারা জমিসহ ঘর পেয়েছেন তাদের পরিবার উন্নত জীবনও পাবেন।

নতুন করে যে ১২ জেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হয়েছে সেগুলো হলো মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, শেরপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, নওগাঁ, নাটোর, পাবনা, কুষ্টিয়া, পিরোজপুর ও ঝালকাঠি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM