পাওয়ারকারের তেল চুরি করে বিক্রির সময় রেলকর্মচারীসহ আটক ২

ট্রেনের পাওয়ার কার থেকে তেল চুরি করে বিক্রির সময় রেলকর্মচারীসহ দুজনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী রাজশাহীর গোয়েন্দা শাখার সদস্যরা। এ সময় ৪৫ লিটার রেলওয়ের ডিজেল জব্দ করা হয়।

- Advertisement -

রোববার (৬ আগস্ট) রাত ৮টার দিকে রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের আজিমনগর রেলওয়ে স্টেশন থেকে তাদের হাতেনাতে আটক করা হয়। সোমবার (৭ আগস্ট) সকালে আদালতের মাধ্যমে আটককৃতদের পাবনা কারাগারে পাঠানো হয়।

- Advertisement -google news follower

আটককৃতরা হলেন, বগুড়ার আদমদিঘী উপজেলার ছাকনী গ্রামের মৃত তাহের সরদারের ছেলে আন্তঃনগর কমিউটার এক্সপ্রেসের পাওয়ার কার ড্রাইভার (ইলেকট্রিক ফিটার) হেলাল উদ্দিন (৩৭) এবং নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর এলাকার বিরোপাড়া গ্রামের মৃত আকিমুদ্দিনের ছেলে রোকনুজ্জামান রোকন (৪৫)।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহী গোয়েন্দা শাখার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) উজ্জল আলী জানান, দীর্ঘদিন ধরে রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের বিভিন্ন স্টেশনে অসাধু কিছু রেলওয়ে কর্মচারী ট্রেনের পাওয়ার কার থেকে রেলওয়েতে ব্যবহৃত ডিজেল চুরি করে গোপনে বিক্রি করে আসছিল।

- Advertisement -islamibank

রোববার (৬ আগস্ট) রাতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার রাজশাহীর একটি টিম সাদা পোশাকে রাজশাহী থেকে ঈশ্বরদী অভিমুখী আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনে যাত্রা করি। ট্রেনটি রাজশাহী-ঈশ্বরদী রেলপথের আজিমনগর রেল স্টেশনে পৌঁছালে বাংলাদেশ রেলওয়েতে ব্যবহৃত ডিজেল তেল ভর্তি ৬টি জার ও রেলওয়ে কর্মচারী পাওয়ার কারের ড্রাইভার হেলালের হাত থেকে দুটি প্লাস্টিকের ব্যাগ আজিমনগর স্টেশনে দাঁড়িয়ে থাকা রোকনের কাছে দেওয়ার সময় আমরা হাতেনাতে তাদের আটক করি। এসময় ৬টি জার ভর্তি ৪৫ লিটার ডিজেলসহ তাদের ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কারাগারে নিয়ে আসা হয়।

ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, রাজশাহী থেকে আসা ঈশ্বরদীগামী আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ৫৪১৮ নাম্বার পাওয়ার কার থেকে ৪৫ লিটার ডিজেল তেল চুরি করে বিক্রির সময় রেলওয়ে পাওয়ার কারের ড্রাইভারসহ ক্রেতাকে হাতেনাতে আটক করা হয়। তাদের নামে মামলা নথিভুক্ত করার পর রেলওয়ে জিআরপি থানায় সোপর্দ করা হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুজ্জামান রোমেল জানান, চুরি করে তেল বিক্রির ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্যরা বাদী হয়ে ঈশ্বরদী রেলওয়ের জিআরপি থানার অভিযোগ দিয়েছেন। মামলাটি রুজু করে সোমবার সকালে আটক হওয়া দুই জনকে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM