বঙ্গবন্ধুকন্যাকে মাথায় হাত বুলিয়ে দোয়া করলেন ভাষাসৈনিক মজিবর

রংপুরে মহাসমাবেশে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় মঞ্চে উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

- Advertisement -

কুশল বিনিময়ের সময় ৯৬ বছর বয়সী ভাষাসৈনিক মজিবর রহমান মাস্টারের কাছে এগিয়ে যান প্রধানমন্ত্রী। এ সময় বঙ্গবন্ধুকন্যা তার সঙ্গে কথা বলেন, জানতে চান তার খোঁজখবর।

- Advertisement -google news follower

বুধবার (২ আগস্ট) রংপুর জিলা স্কুল মাঠের জনসভার মঞ্চে এই দৃশ্য দেখা যায়। প্রধানমন্ত্রীর সৌজন্যতায় আপ্লুত হন একুশে পদকপ্রাপ্ত মজিবর রহমান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাথায় হাত বুলিয়ে দিয়ে মন খুলে দোয়া করেন তাকে। সৃষ্টি হয় শ্রদ্ধা, সম্মান আর ভালোবাসার এক অনন্য নজির।

- Advertisement -islamibank

জানা গেছে, প্রধানমন্ত্রীকে একনজর দেখতে হুইলচেয়ারে করে বদরগঞ্জ থেকে মহাসমাবেশে এসেছেন ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান মাস্টার।

তিনি এ বছর রাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ‘একুশে পদক’-এ ভূষিত হন। এ ছাড়াও রাষ্ট্রভাষা আন্দোলনের পর স্বাধীনতা আন্দোলনে জড়িয়ে পড়েন তিনি।

এদিকে মজিবর রহমান মাস্টার স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধী এ টি এম আজহারুল ইসলামের মামলায় সাক্ষী ছিলেন। এ কারণে জামায়াত-শিবিরের হামলার শিকারও হন তিনি।

১৯৬৯ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত বদরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বাকশাল গঠনের পর তিনি দীর্ঘদিন রংপুর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

এ ছাড়া বদরগঞ্জ শাখা টিসিসির চেয়ারম্যান হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। সে সময় তিনি বদরগঞ্জের কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও ছিলেন। মজিবর রহমান মাস্টার স্কাউটে সর্বোচ্চ পদকও পেয়েছেন।

মজিবর রহমান মাস্টার জানান, ‘আমি একজন মুক্তিযোদ্ধা, আমার কোনো কষ্ট নাই। আমি আবেগে আপ্লুত’

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM