সম্রাটের বিদেশ যাওয়া ঠেকাতে দুদকের আবেদন খারিজ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার আসামি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের বিদেশ যাওয়া ঠেকাতে দুদকের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এছাড়া সম্রাটের দুর্নীতি মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন কোর্ট।

- Advertisement -

বুধবার (২ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

- Advertisement -google news follower

এর আগে এদিন সকালে সম্রাটের দেশে ফেরার তথ্য জানান তার আইনজীবী অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী।

গত ১৬ জুলাই দুদকের করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় শুনানি হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু ১৫ জুলাই মেডিকেল চেকআপের জন্য সম্রাট কলকাতায় যান বলে ১৬ জুলাই হাইকোর্টকে জানিয়েছিলেন তার আইনজীবী মনসুরুল হক চৌধুরী। ২৪ জুলাই ভারত থেকে চিকিৎসা শেষে তিনি দেশে ফেরেন।

- Advertisement -islamibank

এর আগে গত ১৩ জুলাই জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সম্রাটের চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির আদেশ স্থগিত চেয়ে রিট করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

গত ১ জুন সম্রাটকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন মহানগর দায়রা জজ আদালত। একইসঙ্গে সম্রাটের পাসপোর্ট আদালত তার জিম্মায় দেওয়ার আদেশ দেন। ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মঞ্জুরুল ইমাম এই আদেশ দেন।

উল্লেখ্য, অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM