মাজারের কাছে বোমা হামলায় অন্তত ৬ জনের মৃত্যু

সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাতনি হযরত জয়নাব সালামুল্লাহ আলাইহার মাজারের কাছে বোমা হামলার ঘটনায় অন্তত ছয়জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে আরও ২৩ জন। গতকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) এ ঘটনা ঘটে।

- Advertisement -

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, হযরত জয়নাবের মাজারের কাছে সড়কে একটি মোটরসাইকেলে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণের পরপর পুলিশ এবং সংশ্লিষ্ট লোকজন ঘটনাস্থলে ছুটে যায় এবং হতাহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

- Advertisement -google news follower

তবে এখন পর্যন্ত কোনও ব্যক্তি বা গোষ্ঠী এই হামলার দায়িত্ব স্বীকার করেনি। মহররম মাস উপলক্ষে বিশ্বের হাজার হাজার শিয়া মুসলমান হযরত জয়নাবের মাজারে আসেন।

মহানবী (সা.)-এর প্রিয় নাতি ইমাম হুসাইন এবং তার ৭২ জন সঙ্গীর শাহাদাত বার্ষিকী উপলক্ষে যখন সারা বিশ্বের কোটি কোটি শিয়া মুসলমান শোকানুষ্ঠান পালন করতে যাচ্ছেন তখন এই সন্ত্রাসী হামলা হলো। এর আগে গত মঙ্গলবার হযরত জয়নাবের মাজারের কাছে হামলার ঘটনায় দুইজন আহত হন।

- Advertisement -islamibank

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM