বিয়ের ৯ মাস পর স্ত্রীকে শ্বাসরোধে হত্যায় স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রামের মিরসরাই থানাধীন মঘাদিয়া এলাকায় বিয়ের মাত্র ৯ মাস পরেই স্ত্রী সুজাতা বালা দাসকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী প্রিয় লাল দাস (৪১)কে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ শরিফুর রহমানের আদালত এ রায় দেন।

- Advertisement -google news follower

প্রিয় লাল দাস ওই এলাকার দাস পাড়ার মৃত মনোরঞ্জন দাসের ছেলে। মামলার শুরু থেকেই আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সুজাতা বালা দাসকে হত্যা মামলায় ১৪ সাক্ষীর মধ্যে আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে স্বামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড , ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

- Advertisement -islamibank

আদালত সূত্র জানায়, বিয়ের মাত্র ৯ মাস পর ২০১০ সালের ৮ ডিসেম্বর বিকালে সুজাতা বালা দাসের বাবা নিতাই চন্দ্র দাসকে জানানো হয় পারিবারিক কলহের জেরে তার মেয়ে আত্মহত্যা করেছেন।

পরে মিরসরাই থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় মিরসরাই থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

পরে ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়, আত্মহত্যা নয়, তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পরে পুলিশের তদন্তে উঠে আসে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে স্বামী প্রিয় লাল দাস।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM