সার্বজনীন দূর্গা বিগ্রহ বাড়ির নবগঠিত কমিটি বাতিলে ইউএনওকে চিঠি

বোয়ালখালী উপজেলার ১০ নং আহলা করলডেঙ্গা ইউনিয়নের আহলা গ্রামের সার্বজনীন দূর্গা বিগ্রহ বাড়ির নবগঠিত উন্নয়ন কমিটি বাতিল ও আগের কমিটি পূর্ণবহালে নির্বাহি কর্মকর্তা (ইউএনও) বরাবরে আবেদন করেছেন উপদেষ্টা মন্ডলি।

- Advertisement -

অভিযোগ সুত্রে জানা যায়, সার্বজনীন দুর্গা বিগ্রহ বাড়ি একটি ধর্মীয় সামাজিক প্রতিষ্ঠান। দীর্ঘ ৭৬ বছর ধরে দিন ভাবগম্ভীর পরিবেশে দূর্গা পূজা ও লোকনাথ বাবার উৎসব পালন হয়ে আসছে।

- Advertisement -google news follower

দু্ই বছর মেয়াদি উন্নয়ন কমিটি ও ১বছর মেয়াদি উৎসব উদযাপন কমিটি মেয়াদ শেষ হয়ে গেলে মেয়াদ পুর্তিতে ইস্তাফা দেন।

সংবিধান মোতাবেক গত ১৯শে জুলাই উপদেষ্টামন্ডলির সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হলে কিছু উচ্ছৃংখল ছেলের কারণে সভাপতিমন্ডলী সভাস্থল ত্যাগ করেন।

- Advertisement -islamibank

পরবর্তীতে ২৩শে জুলাই সভায় কমিটি গঠনের উদ্যোগ নিলে উচ্ছৃংখল ছেলেদের মারমুখী আচরণে উপদেষ্টা মন্ডলী কমিটির অনুমোদন না করে সভাস্থল ত্যাগ করতে বাধ্য হন । তখন উচ্ছৃঙ্খল ছেলেরা নিজেরাই কমিটি গঠন করে যা সম্পূর্ণ অবৈধ।

উন্নয়ন কমিটি গঠন সম্ভবপর হয়নি বিধায় উপদেষ্টা মন্ডলী সিদ্ধান্ত মোতাবেক বিগত উন্নয়ন কমিটি বহাল থাকবে এবং সেই সাথে উপজেলা পূজা উদযাপন কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সহ অন্যান্য সরকারি প্রতিষ্ঠানকে এই কমিটিকে সহযোগিতা না করার অনুরোধ জানান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM