চীনের উদ্দেশ্যে বিমান বাহিনী প্রধানের ঢাকা ত্যাগ

সরকারি সফরে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

- Advertisement -

আজ রবিবার (১৬ জুলাই) চীন পিপলস লিবারেশন আর্মি এয়ারফোর্স-এর আমন্ত্রণে চারজন সফরসঙ্গীসহ সস্ত্রীক ঢাকা ত্যাগ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

- Advertisement -google news follower

আইএসপিআর জানায়, সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীনের স্টেট কাউন্সিলর ও প্রতিরক্ষামন্ত্রী জেনারেল লি শাংফু এবং পিএলএএএফ-এর কমান্ডার জেনারেল চ্যাং ডিংকিউ-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এসময় তারা দুই দেশের বিমান বাহিনীর মধ্যে প্রযুক্তি বিনিময়সহ প্রশিক্ষণ এবং আধুনিকায়ন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

আইএসপিআর আরও জানায়, শেখ আব্দুল হান্নান চায়না ন্যাশনাল অ্যারো-টেকনোলজি ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট কর্পোরেশন, হংডু এভিয়েশন ইন্ডাস্ট্রি গ্রুপ, এয়ারফোর্স কমান্ড কলেজ এবং এভিয়েশন ইউনিভার্সিটি অব পিএলএএএফ পরিদর্শন করবেন।

- Advertisement -islamibank

বিমান বাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও চীনের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM