লিবিয়ায় ভবনের ছাদ থেকে পড়ে মারা গেছে নোয়াখালীর যুবক

ইতালি যাওয়ার পথে পুলিশের ধাওয়া খেয়ে লিবিয়ার একটি ভবনের ছাদ থেকে পড়ে গোলাম আজি রুবেল নামে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছে। গত বুধবার (১২ জুলাই) লিবিয়ার বেনগাজি শহরের এ ঘটনা ঘটে।

- Advertisement -

নিহত রুবেল নোয়াখালীর কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব লামছি প্রসাদ গ্রামের গোলাম কিবরিয়ার ছেলে। ৪ ভাই ও ২ বোনের মধ্যে রুবেল ছিলেন তৃতীয়।

- Advertisement -google news follower

নিহত রুবেলের বাবা গোলাম কিবরিয়া জানান, দেশে চাকরি না পাওয়ার কারণে বিদেশ যাওয়ার জন্য চেষ্টা করতে থাকে রুবেল। প্রথমে সে সৌদি আরব যাবে এমন সিদ্ধান্ত হলেও পরবর্তীতে ইতালি যাবে বলে সিদ্ধান্ত নেয়।

পরিবারের ইচ্ছে না থাকলেও নিজের জীবন-জীবিকার কথা চিন্তা করে গত ৮ মাস আগে দুবাই এর উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় রুবেল। দুবাই গিয়ে কয়েকদিন থাকার পর সেখান থেকে লিবিয়া যায় সে।

- Advertisement -islamibank

পরে সেখানে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের আরও ৩ যুবকসহ মোট ৮ জন বাংলাদেশি লিবিয়ার বেনগাজি শহরের একটি বাসায় অবস্থান করে।

তিনি আরও জানান, গত দেড় মাস আগে বেনগাজি শহরের ওই বাসায় লিবিয়া পুলিশ তল্লাশি অভিযান চালিয়ে রুবেলসহ তাদের কয়েকজনকে আটক করে। পরবর্তীতে টাকা দিয়ে তারা ছাড় পায়।

বুধবার রাতে পুনঃরায় লিবিয়া পুলিশ ওই বাসায় অভিযান চালালে রুবেলসহ সবাই বিভিন্ন স্থানে পালানোর চেষ্টা করে। এ সময় রুবেল দুই তলা একটি ভবনের ছাদে গিয়ে পাশের সিলিং ধরে ঝুলে থাকে। এক পর্যায়ে পুলিশের হাত থেকে পালানোর চেষ্টা করলে কিছুক্ষণ ঝুলে থাকার পর নিচে পড়ে গিয়ে মারা যায়।

রুবেলের ফুফাতো ভাই রবিন জানান, বৃহস্পতিবার সকালে রুবেলের সঙ্গে থাকা তার আত্মীয় পারভেজ রুবেলের মৃত্যুর বিষয়টি মোবাইলে নিশ্চিত করেন। রুবেলের মরদেহ বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে রাখা হয়েছে। মরদেহ দেশে আনতে তার পরিবারের পক্ষ থেকে সরকারের সহযোগিতা চেয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM