ম্যাজিস্ট্রেটকে ঘুষের প্রস্তাব দিয়ে ইউপি সদস্য বরখাস্ত

সাতকানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে। বরখাস্ত ইউপি সদস্যের নাম নাসির উদ্দিন। তিনি উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

- Advertisement -

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা ইউপি সদস্য নাসির উদ্দিনকে চূড়ান্তভাবে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কয়েকদিনের মধ্যে ইউপি সদস্যের পদটি শূন্য ঘোষণাসংক্রান্ত নোটিস জারি করা হবে। প্রজ্ঞাপন ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৩ জানুয়ারি উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের পাশে জমি থেকে টপসয়েল কাটার সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরাফাত সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

- Advertisement -google news follower

এ সময় ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য নাসির উদ্দিন ম্যাজিস্ট্রেটকে প্রথমে ঘুষের প্রস্তাব দিয়ে তার আদালত পরিচালনায় বাধা দেন। তিনি ম্যাজিস্ট্রেটের বাসায় গিয়ে ঘুষ দিয়ে আসারও প্রস্তাব দেন।

এরই পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আবেদন করেন। একই দিন ইউএনও আবেদনটি জেলা প্রশাসক বরাবর পাঠান। পরে জেলা প্রশাসক ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM