এক পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের জীবনযাত্রায় ব্যাপক পরিবর্তন

পদ্মা সেতু চালুর পর দক্ষিণাঞ্চলের জীবনযাত্রায় ব্যাপক পরিবর্তন এসেছে। প্রসার ঘটেছে যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্যের। রাজধানীর সাথে যোগাযোগ সহজ হয়েছে ২১ জেলার মানুষের।

- Advertisement -

এক বছর আগে নদী পারাপারের সেই ভোগান্তি এখন দূর স্মৃতি এসব অঞ্চলের মানুষের কাছে। পদ্মা সেতু চালুর একবছর পূর্তি দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় নানা কর্মসূচি পালিত হচ্ছে।

- Advertisement -google news follower

এক বছর আগেও পদ্মা নদী পাড়ি দিতে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে লাখো মানুষকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হতো। একসময়ের ব্যস্ততম মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের শিমুলিয়া ফেরি ঘাটে সেই দৃশ্য এখন আর নেই।

পদ্মা সেতুর কারণে এই ভোগান্তির অবসান ঘটেছে। এখন আর দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষকে শিমুলিয়া ফেরিঘাটের দুর্ভোগ পোহাতে হয় না। পদ্মা সেতু পাল্টে দিয়েছে এসব জেলার বাসিন্দাদের জীবনমান। পদ্মা সেতু দিয়ে রাজধানী থেকে দক্ষিণ অঞ্চলের জেলাগুলোতে দিনে কয়েকবার যাতায়াত করা সম্ভব হচ্ছে।

- Advertisement -islamibank

মাওয়া প্রান্তের পদ্মা সেতুর টোল প্লাজা সংলগ্ন বাসস্ট্যান্ড এলাকায় একটি যাত্রী ছাউনি ও একটি গণশৌচাগার নির্মাণের দাবি জানালেন যাত্রীরা।

তবে ছোটখাটো এসব বিড়ম্বনা ভুলে স্বস্তির ঈদযাত্রায় আনন্দিত ও উচ্ছ্বাসিত দক্ষিণাঞ্চলের ২১ জেলার লাখো মানুষ।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM