সোমবার থেকে চট্টগ্রামে বিনামূল্যে ডেঙ্গু টেস্ট

চট্টগ্রাম নগরীর সদরঘাটস্থ সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হবে। আগামী সোমবার (১০ জুলাই) থেকে বিনামূল্যের এই পরীক্ষা সুবিধা চালু হবে জানালেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

- Advertisement -

তিনি বলেন, ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সিটি করপোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে ডেঙ্গু টেস্ট করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্তে মেয়র মহোদয় ইতোমধ্যে অনুমোদন দিয়েছেন।

- Advertisement -google news follower

এখন টেস্টের জন্য কীট ক্রয়ের প্রক্রিয়া চলছে। কীট কেনা ও কিছু আনুষ্ঠানিকতা শেষে আগামী সপ্তাহে এ কার্যক্রম শুরু হবে। সোমবার থেকেই বিনামূল্যের এ টেস্ট সুবিধা শুরু করতে পারবো বলে আমরা আশা করছি।

প্রসঙ্গত, সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে ডেঙ্গু (এনএস-ওয়ান) টেস্ট ফি হিসেবে নেয়া হয় একশ টাকা। একইভাবে আইজিজি ও আইজিএম টেস্ট ফিও নেয়া হয় একশ টাকা। তবে বেসরকারি ল্যাবে এ ফি তিনশ টাকা নির্ধারণ করেছে সরকার।

- Advertisement -islamibank

আর ডেঙ্গু আক্রান্ত রোগীর জন্য অপরিহার্য অপর টেস্ট সিবিসি (কমপ্লিট ব্লাড কাউন্ট) বাবদ সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে দুইশ টাকা এবং বেসরকারি ল্যাবে ৪০০ টাকা খরচ পড়ে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM