চট্টগ্রাম-সন্দ্বীপ হেলিকপ্টার সেবা চালু বৃহস্পতিবার

স্বাধীনতার পর প্রথমবারের মতো বেসরকারি উদ্যোগে চট্টগ্রাম থেকে সন্দ্বীপ রুটে হেলিকপ্টার সেবা চালু হতে যাচ্ছে। ‘চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস’ নামের প্রতিষ্ঠান এ উদ্যোগ নিয়েছে। চট্টগ্রাম-সন্দ্বীপ ও সন্দ্বীপ-চট্টগ্রাম রুটে আগামী ৬, ৭ ও ৮ জুলাই শুরু হবে এই সেবা। চট্টগ্রামের ফৌজদারহাট ডিসি পার্ক থেকে বুকিং সাপেক্ষে এই সেবা দেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন প্রতিষ্ঠানটির সিইও শাহনেওয়াজ শিপন। মঙ্গলবার দুপুর ১২টায় সন্দ্বীপ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

- Advertisement -

শাহনেওয়াজ শিপন বলেন, ‘চট্টগ্রামে আমাদের সেবা চালু আছে। সন্দ্বীপের অনেকে ফোন করেন যেন চট্টগ্রাম-সন্দ্বীপ সেবাটাও চালু করি। একটি হেলিকপ্টারে ছয়জন যাত্রী থাকবে। জনপ্রতি ভাড়া ১২ হাজার ৯৯৯ টাকা। চট্টগ্রাম-সন্দ্বীপ ও সন্দ্বীপ-চট্টগ্রাম আসা-যাওয়ার মাঝখানের সময়টাতে আমরা সন্দ্বীপে চালু করব জয় রাইড। জয় রাইডে জনপ্রতি ৪ হাজার ৯৯৯ টাকায় ১০ মিনিটে সন্দ্বীপের চারপাশ ঘুরিয়ে দেখানো হবে। প্রাথমিকভাবে মাসে তিন দিন চলবে এই প্যাকেজ। এই প্যাকেজের বাইরে কেউ যদি পুরো হেলিকপ্টার রিজার্ভ করতে চান, তাহলে সন্দ্বীপ-ঢাকা ভাড়া পড়বে ২ লাখ ৪০ হাজার এবং সন্দ্বীপ-চট্টগ্রাম ২ লাখ ৩০ হাজার টাকা।

- Advertisement -google news follower

এ ছাড়া কক্সবাজার-সন্দ্বীপ জনপ্রতি ভাড়া ১৫ হাজার ৯৯৯ টাকা এবং ঢাকা-চট্টগ্রাম জনপ্রতি ৯ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতিষ্ঠানের চট্টগ্রাম কার্যালয়, ফেসবুক পেজ ও মোবাইল ফোনে টিকিট বুকিং দেওয়া যাবে।

সংবাদ সম্মলনে সন্দ্বীপ প্রেস ক্লাবের সভাপতি রহিম মোহাম্মদ বলেন, ষাটের দশকে সন্দ্বীপ-চট্টগ্রাম হেলিকপ্টার সার্ভিস চালু ছিল। পরে বন্ধ হয়ে যায়। সন্দ্বীপবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল এটি। ব্যবসায়ী, শিল্পপতি ও প্রবাসীসহ সবাই সুযোগটি নিতে পারবেন।

- Advertisement -islamibank

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা বলেন, সন্দ্বীপে হেলিকপ্টার সার্ভিসের বিষয়ে চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিসের লোকেরা যোগাযোগ করেছেন। আমরা তাদের উদ্বুদ্ধ করেছি, স্বাগত জানিয়েছি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM