বেনাপোল দিয়ে ৩০ মেট্রিক টন কাঁচা মরিচ এলো দেশে

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ৪টি ট্রাকে ৩০ মেট্রিক টন কাঁচা মরিচ ঢুকেছে বাংলাদেশে। রবিবার (২ জুলাই) বিকেলে আমদানি করা ওই কাঁচা মরিচ খালাসের পর ট্রাকগুলো চলে আসবে রাজধানী ঢাকার উদ্দেশ্যে।

- Advertisement -

দেশে কাঁচা মরিচের বাজার স্বাভাবিক রাখতে একই দিনে ভোমরা স্থলবন্দর দিয়েও বিপুল পরিমাণ কাঁচা মরিচ আমদানি হয়েছে।

- Advertisement -google news follower

রবিবার বিকালে কাঁচা মরিচের দুইটি চালান বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স ঊষা ট্রেডিং ২০ টন এবং খুলনার এসএম কর্পোরেশন নামের অপর আরেকটি প্রতিষ্ঠান ১০ টন মরিচ আমদানি করেন।

কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছেন, প্রতি কেজি কাঁচা মরিচের জন্য দশমিক ২১৫ মার্কিন ডলারে (২২ সেন্ট) এলসি খোলা হয়েছে। কাস্টমসের শুল্ক করাদি পরিষদের পর এই কাঁচা মরিচ প্রতি কেজি ৫৬ টাকা দর পড়েছে।

- Advertisement -islamibank

আমদানিকারকরা বলছেন দেশের বাজারে কাঁচা মরিচের মূল্য বৃদ্ধির কারণে তারা এই মরিচ আমদানি করেছেন। পর্যায়ক্রমে আরও কাঁচামরিচ আমদানি হবে বলে জানিয়েছেন তারা।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, বন্দরে এই কাঁচা মরিচ প্রবেশের পর তা দ্রুত খালাস করে রাজধানী ঢাকায় পাঠানোর হবে।

এদিকে ভারত থেকে যে কাঁচামরিচ এসেছে তাছাড়াও আরও প্রায় ৬টি ট্র্যাকে মরিচ আমদানির কথা রয়েছে। যেগুলা ওপারের বন্দরে দাঁড়িয়ে আছে।

রবিবার (২ জুলাই) ভোমরা স্থলবন্দর দিয়ে ৬টি কাঁচা মরিচবোঝাই ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে। বাজারে কাঁচা মরিচ ও টমেটোর দাম বেড়ে যাওয়ায় সরকার সরকার পণ্য দুটি আমদানির অনুমতি দিয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM