বৌভাতে ১ কেজি কাঁচামরিচ উপহার

অতীতের সব রেকর্ড ভেঙেছে কাঁচামরিচের দাম। আগে সর্বোচ্চ ২০০ টাকা কেজি দরে কাঁচামরিচ বিক্রির রেকর্ড থাকলেও গতকাল কোথাও কোথাও ১ হাজার থেকে ১ হাজার ২০০ টাকা দরে বিক্রি হয়েছে কাঁচামরিচ। এ অবস্থায় একটি বৌভাত অনুষ্ঠানে উপহার হিসেবে দেওয়া হয়েছে নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটি। বিষয়টি ফেসবুকে ব্যাপক আলোচিত হচ্ছে।

- Advertisement -

রোববার (২ জুলাই) দুপুরে এমনই ঘটনা ঘটেছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দীতে।

- Advertisement -google news follower

খোঁজ নিয়ে জানা গেছে, হোসেন্দীর পশ্চিম কুমারপুর গ্রামের জিয়াউর রহমান একমাত্র ছেলে অ্যাডভোকেট মাহমুদুর রহমান আফ্রিদের বৌভাত অনুষ্ঠানে ১ কেজি কাঁচামরিচ উপহার দিয়েছেন তার বন্ধু।

অভিনব এ উপহার নিয়ে আসা এস এম রায়হান বলেন, ‘দেশে যে হারে কাঁচামরিচের দাম বৃদ্ধি পেয়েছে, তাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। তাই উপহার হিসেবে কাঁচামরিচ দেওয়াটা আমার কাছে প্রাসঙ্গিক মনে হয়েছে। এটি কাঁচামরিচের মূল্যবৃদ্ধির একটি মৌন প্রতিবাদও বটে।’

- Advertisement -islamibank

বরের চাচা খলিলুর রহমান বলেন, ‘আমাদের আজকের অনুষ্ঠানে অনেকেই অনেক রকম উপহার নিয়ে এসেছেন। তবে আফ্রিদের বন্ধুর কাঁচামরিচ উপহার দেওয়ার বিষয়টি বেশ চমকপ্রদ। তাদের এ প্রতিবাদী উপহার আমি সাদরে গ্রহণ করেছি।’

শনিবার (১ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার সড়াইল উপজেলায় অ্যাডভোকেট মাহমুদুর রহমান আফ্রিদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন বাজারে ৬০০ থেকে ৮০০ টাকা কেজি দরে কাঁচামরিচ বিক্রি হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM